OrdinaryITPostAd

কিভাবে উইন্ডোজ ১০ এ App window শীর্ষে রাখবেন

বর্তমান সময়ে মানুষ সর্বদা প্রযুক্তির সাহায্য নিয়ে থাকে এবং প্রযুক্তি ব্যবহার করে থাকে। মানুষের তৈরি বিভিন্ন প্রোগ্রাম, কম্পিউটার ও স্মার্টফোনসহ নানাবিধ প্রযুক্তি বর্তমান সময়ে মানুষের বেশ উপকারে আসে ও মানুষের জীবনযাত্রার মান উন্নোয়ন করছে।

Windows 10

আমাদের নানাবিধ অফিসিয়াল ডকুমেন্টারি কাজে ও ব্যক্তিগত প্রয়োজনে আমাদের একসাথে উইন্ডোজ ১০ এ Multiple App window শীর্ষে রাখতে হয়। এতে আমরা একসাথে বিভিন্ন কাজ সহজে সম্পাদন করতে পারি। কিন্তু, আমরা বিভিন্ন সময় এর উপায় খুঁজে থাকি যে কিভাবে উইন্ডোজ ১০ এ Multiple App window শীর্ষে রাখা যায় এবং নিজেদের কাজ সহজে সম্পাদন করা যায়।


তাছাড়া আমাদের ব্যবহৃত উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম আমাদের জন্য উপকারী ও চমকপ্রদ অনেক ফিচার এনেছে, যা সত্যিই কার্যকর ও উপকারী। আজকের আর্টিকেলে আমরা আপনাকে দেখাবো কিভাবে আপনি খুব সহজেই আপনার ব্যবহার করা উইন্ডোজ ১০ এ Multiple App window শীর্ষে রাখবেন ও তার বিস্তারিত পদ্ধতি। 

পেজের সূচিপত্রঃ উইন্ডোজ ১০ এ App window শীর্ষে রাখবেন

আজকের আর্টিকেলে আমরা আপনাকে উইন্ডোজ ১০ এ Multiple App window শীর্ষে রাখার দু'টি পদ্ধতি আলোচনা করবো এবং উভয় ক্ষেত্রে আমাদেরকে দু'টি Third Party সফটওয়্যারের সাহায্য নিতে হবে। সুতরাং উইন্ডোজ ১০ এ Multiple App window শীর্ষে রাখার দু'টি পদ্ধতি জানার জন্য আর্টিকেলে উল্লেখ করা আমাদের পদ্ধতিগুলো অনুসরণ করুন।

TurboTop Software

উইন্ডোজ ১০ এ Multiple App window শীর্ষে রাখার দু'টি পদ্ধতির একটি পদ্ধতি হলো TurboTop সফটওয়্যার ব্যবহার করা। আমরা নিম্মে তার ব্যবহারবিধি আলোচনা করলাম।


আরো পড়ুনঃ জন্ম নিবন্ধন যাচাই | জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড


  • উইন্ডোজ ১০ এ Multiple App window শীর্ষে রাখার জন্য প্রথমে এই লিংক হতে TurboTop সফটওয়্যারটি ডাউনলোড করে ইনস্টল করে নিন। তাছাড়া এই সফটওয়্যারটি সম্পূর্ণ বিনামূল্যে।
  • সফটওয়্যারটি ইনস্টল হয়ে গেলে আপনি অটোমেটিক প্রোগ্রামটি System Tray অপশনে খুঁজে পাবেন।
  • তারপর সফটওয়্যারটি অপেন করুন এবং সেখানে আপনি আপনার চালু রাখা সমস্ত App Window দেখতে পাবেন।
  • আপনার যেসমস্ত প্রোগ্রাম প্রয়োজন, সেগুলো মার্ক করুন। তাহলেই আপনার ডেকস্টপ স্ক্রিনে অন্য কোন সফটওয়্যার বা প্রোগ্রাম রানিং করা অবস্থায় আপনার মার্ক করা প্রোগ্রামগুলো সামনে দেখাবে।
  • পুনরায় যদি আপনি প্রোগ্রামগুলো সরিয়ে নিতে চান, সেক্ষেত্রে পুনরায় সফটওয়্যারটিতে প্রবেশ করে প্রোগ্রামগুলো Unmark করে দিন।
  • এই সফটওয়্যারটি সর্বদা কম্পিউটার চালু করার সাথে সাথে রানিং হয়। তাই আপনাকে প্রতিবার এই সফটওয়্যারটি Manual চালু করতে হবে না।

DeskPins Software

উইন্ডোজ ১০ এ Multiple App window শীর্ষে রাখার দু'টি পদ্ধতির দ্বিতীয়টি হলো DiskPins সফটওয়্যার ব্যবহার করা। নিম্মে তার ব্যবহারের নিয়ম বিস্তারিত আলোচনা করা হলো।

  • উইন্ডোজ ১০ এ Multiple App window শীর্ষে রাখার জন্য DeskPins আরেকটি উপকারি সফটওয়্যার। প্রথমে এই লিংক হতে DeskPins সফটওয়্যারটি ডাউনলোড করে ইনস্টল করে নিন। এই এপসটির সাইজ মাত্র 104 kb এবং এই সফটওয়্যারটি সম্পূর্ণ ফ্রি।
  • সফটওয়্যারটি ইনস্টল হয়ে গেলে আপনি অটোমেটিক প্রোগ্রামটি System Tray অপশনে খুঁজে পাবেন। তবে এক্ষেত্রে আপনাকে প্রথমবার সফটওয়্যারটি Manual চালু করতে হবে।
  • সফটওয়্যার আইকনে ক্লিক করার পর আপনার মাউজ আইকন একটি পিন আইকনে রুপান্তর হয়ে যাবে। তারপর আপনি যেসমস্ত প্রোগ্রাম শীর্ষে রাখতে চান, তাতে ক্লিক করুন।
  • প্রোগ্রামগুলো শীর্ষ তালিকা থেকে সরাতে সিস্টেম ট্রে থেকে সফটওয়্যার আইকনে ক্লিক করুন এবং Remove All Pins অপশনে ক্লিক করুন।

এভাবে আপনি খুব সহজেই আপনার ব্যবহার করা কম্পিউটারের উইন্ডোজ ১০ এ Multiple App window শীর্ষে রাখতে পারবেন। তবে যদি আপনি এক্ষেত্রে কোন একটি সফটওয়্যার চুজ করতে চান, সেক্ষেত্রে আমরা আপনাকে DiskPins সফটওয়্যারটি ব্যবহার করার রিকোমেন্ড করবো।

জেনে রাখা জরুরী

উইন্ডোজ ১০ এ Multiple App window শীর্ষে রাখার ফিচারটি বর্তমানে আমাদের জন্য প্রয়োজনীয় ও চমকপ্রদ একটি ফিচার। এই ফিচারটি ব্যবহার করে আপনি খুব সহজেই আপনার অফিস ডকুমেন্টারি কাজের সময় অন্যান্য কাজ সহজেই সমাধান করতে পারবেন। এমনকি আপনি আপনার বিভিন্ন নোট ও তথ্য সহজেই নোটপ্যাডে সংরক্ষক করে রাখতে পারবেন। আসা করছি, উইন্ডোজ ১০ এ Multiple App window শীর্ষে রাখার দু'টি পদ্ধতি নিয়ে লেখা আমাদের আর্টিকেল আপনার ভালো লেগে থাকবে। আর্টিকেলটি আপনার উপকারে আসলে কমেন্ট ও শেয়ার করতে ভুলবেন না। টেকনোলোজি সম্পর্কিত অন্যান্য আর্টিকেল পড়তে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

কাজীআরিফুল ডট কমে নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url