OrdinaryITPostAd

কিভাবে জিমেইল একাউন্ট থেকে ডিলেট হওয়া ইমেইল রিকোভারি করবেন

বর্তমানে আমরা সকলেই জিমেইল একাউন্ট ব্যবহার করে থাকি। জিমেইল একাউন্ট ব্যবহার করে না এমন মানুষ খুঁজে পাওয়া অসম্ভব। কাউকে ইমেইল করা থেকে শুরু করে গুগল প্লে স্টোরসহ আরো বিভিন্ন Google প্রদত্ত সার্ভিস ব্যবহার করার জন্য আমাদের জিমেইল একাউন্ট ব্যবহার করতে হয়। 

অনেকসময় আমাদের অজান্তেই আমরা আমাদের ইনবক্স থেকে আমাদের প্রয়োজনীয় ইমেইলগুলো ভুলে ডিলেট করে ফেলি এবং তখন আমরা সকলেই জিমেইল একাউন্ট থেকে ডিলেট হওয়া ইমেইল রিকোভারি করার পদ্ধতি খুঁজে থাকি। সুতরাং, আপনি যদি ভুলে আপনার ইমেইল বক্স ডিলেট করে ফেলেন এবং জিমেইল একাউন্ট থেকে ডিলেট হওয়া ইমেইল রিকোভারি করার পদ্ধতি খুঁজে থাকেন, তাহলে আজকের আর্টিকেল আপনার জন্য। আজকের আর্টিকেলে আমরা আপনাকে জিমেইল একাউন্ট থেকে ডিলেট হওয়া ইমেইল রিকোভারি করার পদ্ধতি সম্পর্কে জানাবো।

পেজের সূচিপত্রঃ কিভাবে জিমেইল একাউন্ট থেকে ডিলেট হওয়া ইমেইল রিকোভারি করবেন

যদি কখনো ভুলে আপনার ইমেইল ডিলেট হয়ে যায় এবং আপনি জিমেইল একাউন্ট থেকে ডিলেট হওয়া ইমেইল রিকোভারি করতে চান, সেক্ষেত্রে আপনি প্রথম ত্রিশ দিনের মধ্যে আপনার ইমেইল সহজেই রিকোভারি করতে পারবেন। জিমেইল একাউন্ট থেকে ডিলেট হওয়া ইমেইল রিকোভারি করার প্রথম পদ্ধতি হলো আপনি সহজেই আপনার ডিলেট হওয়া ইমেইলগুলো Trash বক্মে পাবেন। আর যদি সেগুলো Spam ডিটেক্ট করেন, তাহলেও আপনি তা স্প্যাম বক্তে এক মাস সময়ের মধ্যে Restore করতে পারবেন। Trash বক্স থেকে ইমেইল রিকোভারি করতে Mail Inbox > Menu Option > Bin অপশন থেকে সহজেই আপনার ডিলেট হওয়া ইমেইল রিকোভারি করতে পারবেন।



Spam বক্স থেকে ইমেইল রিকোভারি করতে Mail Inbox > Menu Option > Spam অপশন থেকে সহজেই আপনার Spam ডিটেক্ট করা ইমেইল রিকোভারি করতে পারবেন। এভাবে আপনি সহজেই প্রথম ত্রিশ দিনের মধ্যে জিমেইল একাউন্ট থেকে ডিলেট হওয়া ইমেইল রিকোভারি করার পদ্ধতি প্রয়োগ করতে পারবেন।

Recover Permanently Deleted Emails in Gmail from Gmail Support Team

যদি ত্রিশদিন পূর্ণ হয়ে যায়, তখন আপনার ডিলেট করা ইমেইল আপনার একাউন্ট থেকেে রিমুভ করে দেওয়া হয় এবং জিমেইল একাউন্ট থেকে ডিলেট হওয়া ইমেইল রিকোভারি করার পদ্ধতি একটু কঠিন হয়ে দাড়ায়। সেক্ষেত্রে আপনি GMail Support Team এর সঙ্গে যোগাযোগ করতে পারেন। তবে এই মাধ্যমটি ১০০% কার্যকরী নয়। কেননা, GMail ফ্রি ভার্সনে Bin এবং Spam ফোল্ডার থেকে ইমেইল ডিলেট করে দিলে সাপোর্ট টিম তা অধিকাংশ সময় Restore করে দেয় না। তবে, আপনি যদি Google এর প্রিমিয়াম ইউজার হোন, তাহলে সেক্ষেত্রে তারা সহজেই আপনার ডিলেট হওয়া ইমেইল রিকোভার করে দেবে।

জিমেইল একাউন্ট থেকে ডিলেট হওয়া ইমেইল রিকোভারি করার পদ্ধতির ক্ষেত্রে Gmail Support Team এর সঙ্গে যোগাযোগ করতে এই ফরমটিতে প্রবেশ করুন। তারপর আপনার তথ্য সাবমিট করুন ও আপনার প্রয়োজন বিস্তারিত লিখে Submit বাটনে ক্লিক করুন।



বর্তমান সময়ে ইমেইল ডিলেট হয়ে যাওয়া একটি অনেক বড় অসুবিধা, যা আমরা প্রতিটি পদক্ষেপে ভোগ করে থাকি। তাই প্রাথমিকভাবে আমাদের সকলের উচিৎ এসমস্ত ব্যপারে মনযোগী হওয়া। 

জেনে রাখা জরুরী

তারপর যদি আপনার জিমেইল একাউন্ট থেকে ইমেইল ডিলেট হয়ে যায়, সেক্ষেত্রে আপনি আর্টিকেলে উল্লেখ করা জিমেইল একাউন্ট থেকে ডিলেট হওয়া ইমেইল রিকোভারি করার পদ্ধতি অনুসরণ করতে পারেন। আর্টিকেলে উল্লেখ করা দু'টি পদ্ধতি মূলত GMail এর অফিসিয়াল পদ্ধতি। এছাড়াও জিমেইল একাউন্ট থেকে ডিলেট হওয়া ইমেইল রিকোভারি করার আরো অনেক পদ্ধতি আছে, যা আপনি প্রয়োগ করতে পারেন। জিমেইল একাউন্ট থেকে ডিলেট হওয়া ইমেইল রিকোভারি করার পদ্ধতি নিয়ে আমাদের লেখা আর্টিকেলটি আপনার কেমন লেগেছে, কমেন্ট করে জানাতে ভুলবেন না। আর্টিকেলটি আপনার উপকারে এসে থাকলে কমেন্ট ও শেয়ার করবেন। টেকনোলোজি সম্পর্কিত অন্যান্য আর্টিকেল পড়তে আমাদের ওয়েবসাইট ঘুড়ে আসুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

কাজীআরিফুল ডট কমে নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url