OrdinaryITPostAd

কিভাবে হ্যাক হওয়া এন্ড্রোয়েড স্মার্টফোন ঠিক করবেন

বর্তমান সময়ে আমরা সকলেই নিজেদের সার্বিক প্রয়োজনে এন্ড্রোয়েড স্মার্টফ্রন ব্যবহার করে থাকি। আমাদের ব্যবহার করা এন্ড্রোয়েড স্মার্টফোন সার্বিকভাবে আমাদের জীবনের অংশ হয়ে দাঁড়িয়েছে।


বর্তমানে আধুনিক এই প্রযুক্তির সময়ে আমাদের ব্যবহার করা এই এন্ড্রোয়েড স্মার্টফোন কতটুকু সুরক্ষিত, কখনো তা ভেবে দেখেছেন? বর্তমান সময়ে অন্য সবকিছুর মতো এন্ড্রোয়েড স্মার্টফোন হ্যাক হওয়া সম্ভব।সুতরাং, আপনি যদি হ্যাক হওয়া এন্ড্রোয়েড স্মার্টফোন ঠিক করার পদ্ধতি সম্পর্কে জানতে চান বা আপনার এন্ড্রোয়েড স্মার্টফোন হ্যাক হয়ে থাকে, তাহলে আজকের আর্টিকেলটি মনযোগ সহকারে অনুসরণ করুন। আজকের আর্টিকেলে আমরা আপনাকে হ্যাক হওয়া এন্ড্রোয়েড স্মার্টফোন ঠিক করার পদ্ধতি সম্পর্কে জানাবো।

পেজের সূচিপত্রঃ কিভাবে হ্যাক হওয়া এন্ড্রোয়েড স্মার্টফোন ঠিক করবেন

হ্যাক হওয়া এন্ড্রোয়েড স্মার্টফোনের লক্ষণসমূহ

Unknown Apps

হ্যাক হওয়া এন্ড্রোয়েড স্মার্টফোনের লক্ষণসমূহ থেকে প্রথম লক্ষণ হলো যে আপনার জানা ব্যতীত আপনার এন্ড্রোয়েড স্মার্টফোনে Unknown Apps ইনস্টল হয়ে থাকে। এছাড়া আপনার এন্ড্রোয়েড স্মার্টফোনে বিভিন্ন Spy Apps ইনস্টল করা থাকে। সুতরাং, এক্ষেত্রে প্রতিনিয়ত আপনার স্মার্টফোন মনিটর করুন।

Phone Performance issue

হ্যাক হওয়া এন্ড্রোয়েড স্মার্টফোনের লক্ষণসমূহ থেকে দ্বিতীয় লক্ষণ হলো যে আপনার স্মার্টফোন নিম্মগতিতে চলবে। যদি হঠাৎ করেই আপনার এন্ড্রোয়েড স্মার্টফোনের গতি নিম্মগতি হয়ে যায়, তাহলে বুজতে হবে আপনার স্মার্টফোন হ্যাক হয়েছে।

Battery drainage issue

হ্যাক হওয়া এন্ড্রোয়েড স্মার্টফোনের লক্ষণসমূহ থেকে তৃতীয় ও প্রধান লক্ষন হলো যে স্মার্টফোনের ব্যাটারি খুব দ্রুত ড্যামেজ হওয়া। যদি আপনি দেখতে পান যে আপনার এন্ড্রোয়েড স্মার্টফোনের ব্যাটারি চার্জ দ্রুত শেষ হচ্ছে, তাহলে বুজে নিতে হবে আপনার স্মার্টফোন হ্যাক হয়েছে।

Automatic calls or text

হ্যাক হওয়া এন্ড্রোয়েড স্মার্টফোনের লক্ষণসমূহ থেকে চতুর্থ লক্ষণ হলো যে আপনার ফোনে অটোমেটিক কল বা টেক্সট আসা বা অটোমেটিক কল রিসিভ হওয়া। যদি আপনার স্মার্টফোনের ক্ষেত্রে এমনটি হয়ে থাকে, তাহলে বুজে নিতে হবে আপনার স্মার্টফোন হ্যাক হয়েছে।

Unwanted pop-ups

হ্যাক হওয়া এন্ড্রোয়েড স্মার্টফোনের লক্ষণসমূহ থেকে পঞ্চম লক্ষণ হলো যে Pop-ups মেসেজ আসা। সেক্ষেত্রে ব্যপারটি হলো যে আপনার স্মার্টফোনের স্ক্রিনে বা নোটিফিকেশন প্যানেলে অধিকমাত্রায় নোটিফিকেশন বা Pop-ups মেসেজ আসা। উপরোক্ত কারণগুলো হলেই যে আপনার স্মার্টফোন হ্যাক হয়েছে, ব্যপারটি তেমন নয়। আবার উপরোক্ত কারণছাড়াও হ্যাক হওয়া এন্ড্রোয়েড স্মার্টফোনের অনেক লক্ষণ আছে। উপরোক্ত কারণগুলো শুধু হ্যাক হওয়া এন্ড্রোয়েড স্মার্টফোনের লক্ষণসমূহ থেকে বেসিক কারণ।

হ্যাক হওয়া এন্ড্রোয়েড স্মার্টফোন ঠিক করার পদ্ধতি

হ্যাক হওয়া এন্ড্রোয়েড স্মার্টফোন ঠিক করার পদ্ধতিসমূহ থেকে আমরা কেবল কয়েকটি বেসিক পদ্ধতি নিয়ে আলোচনা করবো। আশা করছি, আর্টিকেলে উল্লেখিত পদ্ধতিগুলো অনুসরণ করলে আপনি সহজেই আপনার হ্যাক হওয়া এন্ড্রোয়েড স্মার্টফোন ঠিক করতে পারবেন।

Uninstall unwanted apps

হ্যাক হওয়া এন্ড্রোয়েড স্মার্টফোন ঠিক করার প্রথম পদ্ধতি হলো, Unknown Apps গুলো Uninstall করে দিন। এতে আপনার স্মার্টফোন সুরক্ষিত থাকবে।

Install trusted licensed antivirus

হ্যাক হওয়া এন্ড্রোয়েড স্মার্টফোন ঠিক করার দ্বিতীয় পদ্ধতি হলো, ট্রাস্টেড এন্টিভাইরাস ব্যবহার করা। এতে আপনার স্মার্টফোন হ্যাকারের কাছ হতে সুরক্ষিত থাকবে।

Check your phone activity regularly

হ্যাক হওয়া এন্ড্রোয়েড স্মার্টফোন ঠিক করার তৃতীয় পদ্ধতি হলো, আপনি নিয়মিত আপনার মোবাইলের এক্টিবিটি চেক করুন। এতে আপনি আপনার স্মার্টফোন সুরক্ষিত রাখতে পারবেন।

Turn off spam notifications

হ্যাক হওয়া এন্ড্রোয়েড স্মার্টফোন ঠিক করার চতুর্থ পদ্ধতি হলো, আপনি আপনার স্মার্টফোনের স্প্যাম নোটিফিকেশন বন্ধ করে দিন। এতে কেউ আপনার স্মার্টফোনে স্প্যাম করতে পারবে না।

Unsubscribe from all linked website

হ্যাক হওয়া এন্ড্রোয়েড স্মার্টফোন ঠিক করার পঞ্চম পদ্ধতি হলো, যেসমস্ত ওয়েবসাইট আপনার কাছে ট্রাস্টেড মনে হবে না, সেসমস্ত ওয়েবসাইট থেকে Unsubscribe করুন।

Check application data usage

হ্যাক হওয়া এন্ড্রোয়েড স্মার্টফোন ঠিক করার ষষ্ঠ পদ্ধতি হলো, আপনি নিয়মিত আপনার স্মার্টফোনের এপসগুলোর Data Usage চেক করুন। এতে আপনি বুজতে পারবেন আপনার স্মার্টফোন হ্যাক হয়েছে কি না।

Keep a copy of your important data

হ্যাক হওয়া এন্ড্রোয়েড স্মার্টফোন ঠিক করার সপ্তম পদ্ধতি হলো, আপনি আপনার স্মার্টফোনের সমস্ত প্রয়োজনীয় ডাটা ফাইল অন্য কোথাও ব্যাকআপ রাখুন।

Rebooting the Android device

হ্যাক হওয়া এন্ড্রোয়েড স্মার্টফোন ঠিক করার অষ্টম  পদ্ধতি হলো, যখন আপনার মনে হবে যে আপনার স্মার্টফোন হ্যাক হয়েছে, তখন সাথেসাথে আপনার স্মার্টফোন Reboot করে নিন।

Clear the Phone Cache

হ্যাক হওয়া এন্ড্রোয়েড স্মার্টফোন ঠিক করার নবম পদ্ধতি হলো, আপনার স্মার্টফোনে ইনস্টল করা বিভিন্ন এপসের Cache ফাইল ক্লিয়ার করুন। এতে আপনার স্মার্টফোন সুরক্ষিত থাকবে।

Factory reset the Android Phone

হ্যাক হওয়া এন্ড্রোয়েড স্মার্টফোন ঠিক করার দশম পদ্ধতি হলো, যদি উপরোক্ত কোন পদ্ধতি কাজ না করে, তাহলে সর্বশেষ আপনি আপনার স্মার্টফোন Reset করতে পারেন। আশা করছি, উপরোক্ত পদ্ধতিগুলো অনুসরণ করে সহজেই আপনি আপনার স্মার্টফোন হ্যাক হওয়া থেকে বাঁচাতে পারবেন। হ্যাক হওয়া এন্ড্রোয়েড স্মার্টফোন ঠিক করার পদ্ধতি নিয়ে লেখা আর্টিকেলটি আপনার ভালো লেগে থাকলে কমেন্ট করে জানাবেন। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

কাজীআরিফুল ডট কমে নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url