OrdinaryITPostAd

ঢাকার জন্য লোডশেডিং সময়সূচী দেখুন

বিশ্বব্যাপী জ্বালানি সংকট মোকাবিলায় সরকার দেশে বিদ্যুৎ সাশ্রয়ের জন্য বেশ কিছু পদক্ষেপ নিয়েছে। এর মধ্যে এলাকাভিত্তিক লোডশেডিং অন্যতম। গত বছরের ১৯ জুলাই থেকে এই লোডশেডিং শুরু হয় বলে ঘোষণা দেয় প্রশাসন। টাকা বাঁচাতে ডিজেল চালিত বিদ্যুৎকেন্দ্র বন্ধ করে দেওয়া হয়েছে।

আজ ও শুক্রবার সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত এবং আগামী এক সপ্তাহ রাজধানী ঢাকার বিভিন্ন স্থানে লোডশেডিং থাকবে। বিদ্যুৎ সমস্যা সমাধানের জন্য যতদ্রুত সম্ভব উপায় খুঁজছে সরকার।

ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডি সি) এবং ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেড (ডেসকো) দ্বারা শুক্রবারের জন্য লোডশেডিংয়ের অবস্থান এবং সময় তালিকাভুক্ত করা হয়েছে।

1. DPDC-প্রভাবিত স্থানে সম্ভাব্য লোডশেডিংয়েরজন্য একটি সময়রেখা

2. DESCO-আচ্ছন্ন এলাকার জন্য সম্ভাব্যলোডশেডিংয়ের একটি সময়সূচী

লোডশেডিং: গ্রাহকদের জন্য এসএমএস বিজ্ঞপ্তি নির্দেশাবলী

বিতরণ ব্যবসা বা প্রতিষ্ঠানগুলিকে প্রভাবিত এলাকা সম্পর্কে তাদের ভোক্তাদের এসএমএস বিজ্ঞপ্তি প্রদান করার জন্য বৈদ্যুতিক বিভাগ দ্বারা প্রয়োজনীয়।

গত সপ্তাহের বুধবার এ নির্দেশনা দেওয়া হয়।

আর পড়ুন ও শুনুনঃ সূরাঃ (১৮) আল-কাহফ, আয়াতঃ ১১০টি

বিদ্যুৎ বিভাগের উপসচিব জাহিদুল ইসলাম স্বাক্ষরিত একটি আদেশে গ্রাহকরা লোডশেডিং সংক্রান্ত দুটি এসএমএস বিজ্ঞপ্তি পাবেন। পূর্বনির্ধারিত সময়সূচীর বাইরে যে কোনও লোডশেডিং এবং বিদ্যুৎ বিভ্রাট সম্পর্কে গ্রাহকদের সতর্ক করার জন্য হটলাইন, অভিযোগ কেন্দ্র এবং সংশ্লিষ্ট দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাকে কল করার পরামর্শ দেওয়া হচ্ছে।


এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

কাজীআরিফুল ডট কমে নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url