OrdinaryITPostAd

কিভাবে ফেসবুক পেজ আনলাইক করবেন

আজকে আমি দেখাবো কিভাবে আপনারা আপনার Android/পিসি সাহায্যে সকল অনাকাঙ্খিত ফেসবুক পেজ আনলাইক করবেন। আমাদের সকলেরই ফেসবুক আইডি রয়েছে। সকলেরই অনেক সময় ফেসবুক আইডি স্ক্রোলিং করে কিছু অবাঞ্ছিত পেজ লাইক বা ফলো দিয়ে থাকি। কিন্তু আমাদের অনেকের আইডিতেই এমন অনেক বন্ধু,পবিবার সদস্য,ভাই-বোন রয়েছে যাদের আমরা ফেসবুক পেজ লাইক বা ফলো করতে চাইনা বাট তারপরেও সেইসব পেজগুলো হাতের গুতায় হোক বা যেকোনোভাবে লাইক বা ফলো হয়ে যায়।

পরিবারের সদস্য বা বন্ধু-বান্ধব কিংবা পরিচিত অনেকের সামনে ফেসবুক অপেন করতে লজ্জাকর অবস্থা মধ্যে পড়তে হয় আমাদের অনেকে এইরকম পরিস্থিতি ফেস করতে হয়। অনেক সময় সেইসব ফেসবুক পেজ আনলাইক বা আনফলো করা যায় না ফলাফল আরও রিবক্তকর পরিস্থিতি মধ্যে আমাদের অনেকের পড়তে হয়। যার ফলে আমরা অনেকে আছি সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার বন্ধ করে দিও। আর এজন্য এই সমস্যা থেকে মুক্তি পাবার জন্যই মূলত আমার আজকের এই পোষ্টটি।

প্রথমেই আপনার স্মার্টফোন বা পিসি থেকে ফেসবুক লগইন করে নিন।

তারপর ফেসবুকটি অপেন করবেন এবং স্মার্টফোন বা পিসি থেকে ফেসবুক প্রোফাইল চলে যান।


তারপর Pages, page likes, and interests সিলেক্ট করবেন।


ফেসবুক পেজটা কেমন লাগছে? ফেসবুক কোনো পেজের বিষয়বস্তু আপনি যদি উপভোগ করেন তক্ষুণি পেজটি লাইক করেন এবং পরবর্তীতে পেজের সবতথ্য আপডেট দেখতে চান বলে ফলো দিয়ে রাখেনেজ আনলাইক বা আনফলো করবেন্ড । পেজটি লাইক করা মানে সাথে ফলো হলে গেছে হয়। এবং যখন একটি পৃষ্ঠা অনুসরণ করে, এটি নির্দেশ করে নিলেন, তাদের নিউজফিডে সেই পৃষ্ঠার উপাদান দেখতে পাবেন। লাইক ও ফলো লুকোচুরি মাঝে অনাকাঙ্খিতভাবে অবাঞ্ছিত বাজে আপনি লাইক বা কমেন্ট করে ফেলেছেন। মনে রাখবেন সোস্যাল মিডিয়া যাকিছু করছেন আপনার ফ্রেন্ড লিস্টে থাকা সবাই দেখতে পারছে এই কারণে তাদের বুঝতে দেরি লাগবে আপনি কি ধরনের ব্যক্তিসম্পন্ন মানুষ।

আইসিটি আইন অনুযায়ী বাংলাদেশ সরকার অনেক পেজ ব্যান করে দিয়েছে। আপনি চাইলে সেইসব পেজ অনেক সময় আনলাইক করতে পারছে না। চিন্তা কিছু নেই আমি দেখিয়ে দিচ্ছে কিভাবে সেইসব ফেসবুক পেজ আনলাইক বা আনফলো করবেন।


তারপর Pages, page likes and interests সিলেক্ট করেন। আপনি যে পেজটি আনলাইক করতে চাইছেন সেটা সিলেক্ট করুন তারপর ডান কর্নারে থ্রী ডট ক্লিক করবেন। তারপর আনলাইক অপশনে ক্লিক করবেন।


পরিশেষে,

পেইজ আনলাইক করা শেষ মানে সবশেষ হয়ে গেছে এমনটি নহে। আপনি ফেসবুক যাত্রা শুরুর তারিখ হতে এই পোস্টটি দেখছেন ততক্ষণ পর্যন্ত সব আমলনামা ফেসবুক কাছে রয়েছে এবং আপনি ফেসবুক প্রোফাইলের একটিভভিটি হিস্ট্রি সবই দেখতে পারবেন। আপনি আপনার ফেসবুক পেজেরপেজ লাইক করেছেন তা দেখে আনলাইক করে নিতে পারবেন। আপনার পছন্দ ও প্রয়োজন অনুযায়ী লাইক বা ফলো করবেন এবং আনলাইক বা আনফলো করে নিতে ভূল করবেন না। “হে যুবক মৃত্যুর আগ পর্যন্ত পাঁচ ওয়াক্ত নামাজ ছেড়ে দিয়েও না। সবাইকে ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

কাজীআরিফুল ডট কমে নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url