OrdinaryITPostAd

104 টপ অ‍্যাফিলিয়েট মার্কেটিং পরিসংখ্যান(2022)

অ‍্যাফিলিয়েট মার্কেটিং কি

অ‍্যাফিলিয়েট হলো এমন একধরনের কর্ম-দক্ষতাভিওিক বাজারজাতকরন প্রকিয়া যেখানে এক বা একাধিক মার্কেটাররা একটি নিদিষ্ট ব‍্যবসা প্রতিষ্ঠানের সাথে জড়িত হয়ে ঐ প্রতিষ্ঠানের মানুষ আনার জন‍্য তাদের বিপনন দক্ষতা প্রয়োগ করে থাকে এবং মানুষ আনার পর উক্ত ব‍্যবসা প্রতিষ্ঠানে উপহার -সরুপ বাজারজাতকরন মানুষদের দিনশেষে নগদ টাকা প্রদান করে।

অ‍্যাফিলিয়েট মার্কেটিং ইন্ডাস্ট্রি পরিসংখ্যান এবং প্রবনতা

অ‍্যাফিলিয়েট মার্কেটিংয়ে পরিসংখ্যান ৮০% এর বেশি উন্নতমানের অ‍্যাফিলিয়েট প্রোগ্রাম রয়েছে।৩৯% শেয়ারের সাথে অ‍্যাফিলিয়েট বড় খেলোয়ার।প্রায় ৬৫% অ‍্যাফিলিয়েট মার্কেটার ব্লগিং করে কাজ তৈরি করে।৯৪% প্রকাশক একাধিক বিপননকারী নেটওয়ার্ক ব‍্যবহার করেন।বিজ্ঞাপনদাতারা অ‍্যাফিলিয়েট কাজ থেকে সমস্ত বিক্রয়ের ১৫% এবং ৩০% এর মধ‍্যে তৈরি করে।অ‍্যাফিলিয়েট মার্কেটিং প্রচুর বাড়ছে।পরিসংখ‍্যান দেখায় যে সারাদেশে ৮০% পযর্ন্ত উন্নত মানের অ‍্যাফিলিয়েট ব‍্যবহার করে।অ‍্যাফিলিয়েট মার্কেটিং শিল্পে প্রবেশের জন‍্য কোন টাকার প্রয়োজন হয় না।২০২২ সালের জন‍্য সেরা অ‍্যাফিলিয়েট মার্কেটিং প্রবনতাগুলো

১.ভার্চুয়াল শপিং :অনলাইন শপিং পন‍‍্য ক্রয়-বিক্রয়ের জন‍্য অন‍‍্যান‍্য পদ্ধতির অনেক উপরে ওঠে এসেছে।মানুষেরা বাড়িতে অনেক সময় কাটাতে আসল ইট ও মর্টার স্টোর তার জনপ্রিয়তা হারিয়েছে। এই প্রবণতাটি কোম্পানিগুলোকে তাদের অনলাইনে স্থানান্তর করার অনুমতি দিয়েছে। কম টাকা খরচসহ এ‍্যাফিলিয়েট মার্কেটিংয়ে তাদের চেষ্টা করার সুযোগ দেন।ভার্চুয়াল শপিং বিভিন্ন দিকে ছরিয়ে পড়েছে।এর মধ‍্যে একটি হলো লাইভ স্ট্রিম শপিং,যা ২০২২ সালে twitch এবং youtube এর চ‍্যানেলে জনপ্রিয় হয়ে উঠছে।অ‍্যাফিলিয়েট মার্কেটার উভয়ের জন‍্য এই বছরের উপর নজর রাখার একটি অবশ্যই ক্রমবর্ধমান প্রবনতা।

২.ইনফ্লুন্সার মার্কেটিং:ইনফ্লুন্সার মার্কেটিং ২০২২ হবে এফিলিয়েট মার্কেটিং জগতের প্রভাবশালীদের বিশেষ করে মাইক্রো প্রভাবকদের বছর।মাইক্রো প্রভাবকরা অ‍্যাফিলিয়েট শিল্পে আধিপত্য বিস্তার করে। কম বাজেটের ব্র্যান্ড এবং ব্যবসাগুলো তাদের বিনিয়োগের উপর  রিটার্ন করার জন্য অনুমোদিত কাজগুলোর জন্য মাইক্রো প্রভাবকদের খোঁজ করে।ক্রেতারা একজন প্রভাবশালী দ্বারা প্রচারে বিশ্বাস করবে যিনি একটি নির্দিষ্ট কৃর্তনক্ষ।অ‍্যাফিলিয়েট মার্কেটিং এর কাজগুলো দ্রুত বর্ধনশীল প্রবণতা যা রূপান্তর করতে সাহায্য করে। 

৩.ভিডিও সামগ্রীর মাধ্যমে সামাজিক বিক্রয়: ভিডিও কনটেন্টের  মাধ‍্যমে বিক্রি করা কৌশলের ক্ষেত্রে ভিডিও কনটেন্ট অ‍্যাফিলিয়েট মার্কেটিং এর অন্যতম প্রধান কারণ হয়ে উঠেছে instagram,tiktok,youtube এর মত প্ল্যাটফর্মগুলি বিষয়বস্তুুর ধারনা ইত্যাদি ভাগ করার মুল ধারার উপায়।ছোট ভিডিও বা লাইভ স্ট্রিমের মাধ‍্যমে ভিও অর্জন, জনপ্রিয়তা অর্জন এবং রুপান্তর হাড় বাড়ানোর একটি দূর্দান্ত উপায়।তাছাড়া প্রযুক্তি মোবাইল ব‍্যবহারকারী এবং সোশ্যাল মিডিয়ার যুগে অ‍্যাফিলিয়েট মার্কেটিং পরিপেক্ষিতে এগুলোর দ্বারা উপার্জন করার সুযোগ পায়।

৪.ভয়েস অনুসন্ধান:যদিও ভয়েস অনুসন্ধানগুলি এখনও সম্পূর্ণরুপে বিকশিত হয়নি।২০২২ সালে এই প্রবনতার পরিবর্তনের বছর হবে বলে আশা করা যাচ্ছে।পরিসংখ‍্যান অনুসারে ৫০% অ‍্যাফিলিয়েট ট্রাফিক মোবাইল ডিভাইস থেকে আসে।অ‍্যাফিলিয়েট মার্কেটিং কৌশলে উদ‍্যোগী হওয়ার জন‍‍্য সদস্যদের আপনার ওয়েবসাইট নিয়ে যাওয়ার জন‍্য জিজ্ঞাসিত প্রশ্ন ও উওরসহ একটি ল‍্যান্ডিং পৃষ্ঠা তৈরি করে।"সিরি আপনি কিভাবে একটি টি -শার্ট বিক্রি করেন?"একটি মানসম্পন্ন পৃষ্ঠা তাদের সরাসরি নিয়ে যাওয়া উচিত।এই প্রবনতা থেকে লং-টেইল এসইও গুরুত্বপূর্ণ

৫.লিংক বিল্ডিং এবং কো মার্কেটিং:একটি ওয়েবসাইটের র‍্যাংকিং একচেটিয়াভাবে উচ্চ অর্জন করা কঠিন জিনিস।কিন্তু এটা অসম্বভ নয়।লিংক বিল্ডিং মানে আপনার ওয়েবসাইট বা ল‍্যান্ডির পৃষ্ঠার একটি লিংক ওয়েবপেইজে রাখা।২০২২ সালের অন‍্যতম প্রধান প্রবনতা হবে কো-মার্কেটিং এবং লিংক বিল্ডিং।যদিও এটি অ‍্যাফিলিয়েট মার্কেটিং বিশ্বে নতুন কিছু নয়।এই প্রবণতাটি এই বছর আরও জনপ্রিয় হয়ে উঠবে কারণ সহযোগিতার ট্রাফিক এবং রূপান্তর হতে পারে। ২০২২ সালে জনপ্রিয়তা অর্জন করে আরেকটি প্রবণতা হবে সহযোগী এবং বিজ্ঞাপন দাতাদের মধ্যে বাজারজাতকরণ অংশীদারিত্ব, বাজারজাতকরণের ক্ষেত্রে প্রচুর সুযোগ রয়েছে।

অ্যাফিলিয়েট মার্কেটিং নেটওয়ার্ক 

অ্যাফিলিয়েট মার্কেটিং নেটওয়ার্কে  amazon.com কে  নতুন করে পরিচয় করে দেওয়ার মতো কিছু নেই।এটা সবাই জানে যে আমেরিকার একটি ইলেকট্রনিক কমার্স কোম্পানি যার হেডকোয়াটার ওয়াশিংটনের সিয়েটলে।আমেরিকার ইন্টারনেটভিত্তিক রিটেইলারের মধ্যে সবচেয়ে বড়।amazon association পরে কয়েকটি  বৃহত্তম অ্যাফিলিয়েট নেটওয়ার্ক হল  viglink, skimlinks,rakuten,shareasale,এবং awin.তাছাড়া amazon affiliate marketing অনলাইনের মাধ্যমে প্রচুর টাকা আয় করার একটি দারুন উপায়।তাছাড়া আপনি অন্য ওয়েবসাইটের মাধ্যমেও টাকা ইনকাম করতে পারবেন। বিস্তারিত  জানুন 

amazone হলো জনপ্রিয় online e-commerce website.যেখানে আপনারা হাজার হাজার ধরনের প্রোডাক্ট পাবেন। এই প্রোডাক্ট গুলো অনলাইনে অর্ডার করার পরে amazon তরফ থেকে সেই প্রোডাক্ট আপনার বাসায় ডেলিভারি করা হয়।আর বর্তমান সময়ে ২০২২ সালে amazon website জনপ্রিয়তা এবং সেবা এতটাই ভাল যে মানুষেরা কোন ভয় বা সংকোচ  ছাড়া বিশ্বাসের সাথে অনলাইনে কেনাকাটা করে থাকে। 

অ্যাফিলিয়েট মার্কেটিং ইন্ডাস্ট্রি জনসংখ্যা 

অ্যাফিলিয়েট  মার্কেটারদের মধ্যে পুরুষ ৫৪.২৩% পর্যন্ত যেখানে মহিলা অ্যাফিলিয়েট মাত্র ৪২.৯৭%। অ্যাফিলিয়েট মার্কেটার মার্কিন যুক্তরাষ্ট্রে ৫৭.৪৪, ১.৮৫% ভারতের যখন ৯.৭১% কানাডায় বাস করে।সকল অ্যাফিলিয়েট মার্কেটারদের প্রায়  ৫% ১৮ এবং ২৪ এবং আনুমানিক ৩১.৮৬% অ্যাফিলিয়েট মার্কেটারদের বয়স ৩৫ বছর থেকে 44 বছরের মধ্যে।২০১৭ সালে যুক্তরাজ্যে এফিলিয়েট মার্কেটিং খরচ ১৫.১% বেড়ে গেছ। ৬.৫৫.৩২%  অ্যাফিলিয়েট মার্কেটারা বিবাহিত, ৩৩.৬৭% অবিবাহিত এবং বাকি  ১১.০১% হয় বিধবা বা তালাকপ্রাপ্ত। 

অ্যাফিলিয়েট মার্কেটিং কৌশল এবং অনুশীলন

অ্যাফিলিয়েট মার্কেটিংয়ের ক্ষেত্রে ইন্টারনেটের প্রারাম্ভিক দিন থেকে ছিল ডিজিটাল বিজ্ঞাপনের সাম্প্রতিক প্রবণতা।একটি কার্যকর অ্যাফিলিয়েট মার্কেটিংয়ের প্লান চালানোর জন্য কাজে লাগে।অ্যাফিলিয়েট মার্কেটিংয়ের  কৌশল গুলো একটি তালিকা তৈরি করেছি

  1. সঠিক অ্যাফিলিয়েট গুলো নির্বাচন করুন 
  2. আপনার এফিলিয়েট প্রোগ্রাকে বৈচিত্র্যময় করুন
  3. আপনার প্ল্যাটফর্ম গুলি অপটিমাইজ করুন  
  4. কুপন ডিলগুলো লিভারেজ করুন 
  5. একজন প্রভাবকের সাথে অংশীদার করুন 
  6. আপনার নিজের অধিভুক্ত প্রোগ্রাম তৈরি করুন

 এফিলিয়েট মার্কেটিং  Niches পরিসংখ্যান 

এফিলিয়েট মার্কেটিং পরিসংখ্যান ৮০% এরও বেশি ব্রান্ডের অনুমোদিত প্রোগ্রাম রয়েছ।প্রায় ৬৫% অ‍্যাফিলিয়েট মার্কেটিং ব্লগিং করে ট্রাফিক তৈরি করে।তাছাড়া ৪১.০৪ শতাংশ অ্যাফিলিয়েট মার্কেটার কম্পিউটার এবং  ইলেকট্রনিক বিভাগের অধীনে পণ্য প্রচার করতে পছন্দ করেন। বিজ্ঞাপনদাতারা এফিলিয়েট প্রোগ্রাম থেকে সমস্ত বিক্রয়ের ১৫% এবং ৩০% এরমধ্যে উৎপন্ন করে। তাছাড়া  ৯৪% প্রকাশক একাধিক অ্যাফিলিয়েট মার্কেটিং নেটওয়ার্ক ব্যবহার করেন। 

কী Takeaways

সর্বদা মনে রাখবেন যে অধিভুক্ত বিপণন, ডিজিটাল বিপণনের অন্যান্য ক্ষেত্রের মতোই, সংখ্যার একটি খেলা।অ্যাফিলিয়েট মার্কেটিং বিজ্ঞাপনের চেয়ে বেশি সাশ্রয়ী বলে প্রমাণিত হয় যখন এটি লিড এবং বিক্রয় তৈরি করে।অ্যাফিলিয়েট মার্কেটিং বিজ্ঞাপনের চেয়ে বেশি সাশ্রয়ী বলে প্রমাণিত হয় যখন এটি লিড এবং বিক্রয় তৈরি করে।সংক্ষেপে বলতে গেলে, অ্যাফিলিয়েট মার্কেটিং এর জগতে প্রবেশ করার সময় আপনার মনে রাখা উচিত এমন কিছু মূল টেকওয়ে রয়েছে আশা করি, আমি উপরে যে পরিসংখ্যান সংগ্রহ করেছি তা অ্যাফিলিয়েট মার্কেটিং সম্পর্কে আপনার কিছু প্রশ্নের উত্তর দেবে। আরও ভাল, তারা আপনাকে নির্বোধ অ্যাকশন প্ল্যান তৈরি করতে সাহায্য করতে পারে যা আপনার অ্যাফিলিয়েট মার্কেটিং গেমকে বাড়িয়ে তুলবে।

অ্যাফিলিয়েট মার্কেটিং পরিসংখ্যান প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন 

অ্যাফিলিয়েট মার্কেটিং কি মূল্যবান? 

হ্যাঁ, একজন ব্লগার হিসেবে একটি অমূল্য উৎস হিসেবে প্রমাণিত হয়েছে। 

এফিলিয়েট মার্কেটিংরা কত আয় করে? 

অ্যাফিলিয়েট মার্কেটাররা বছরে ৩৫ শতাংশ বা ২০.০০০ ডলার  এবং  তার বেশি উপার্জন করে । 

অ্যাফিলিয়েট মার্কেটিংয়ের জন্য একটি ভালো  রূপান্তর হার কি? 

আপনার অ্যাফিলিয়েট মার্কেটিং ব্যবসার জন্য আদর্শ রূপান্তর হার নির্ভর করে আপনি বিক্রয় প্রতি কত কমিশন উপার্জন করেন তার উপর

উপসংহার

আপনার অ্যাফিলিয়েট মার্কেটিং প্রচারাভিযানগুলিকে পরবর্তী স্তরে নিয়ে যেতে পারবে।আপনি যদি উপরের সবগুলো পড়েন সেই বিষয়ে আপনার যদি পরামর্শ, প্রতিক্রিয়া, বা কোনো প্রশ্ন থাকে, অনুগ্রহ করে নীচে একটি মন্তব্য করুন।


এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

কাজীআরিফুল ডট কমে নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url