OrdinaryITPostAd

anydesk কি? তাহলে এই ধারনা গুলো আপনার জন্য

কম্পিউটার এবং ল্যাপটপ আজকের তথ্য প্রযুক্তির যুগে অপরিহার্য হাতিয়ার। যদি আমরা এটি সম্পর্কে আরও জানতে বা এটি শিখতে চাই তবে আমরা আজ অনলাইনে যেকোনো কিছু শিখতে পারি। উপরন্তু, আমরা এমন কারো কাছ থেকে সাহায্য চাইতে পারি যিনি কিছু করতে পারেন যখন আমরা অক্ষম হই। উদাহরণস্বরূপ, আপনি যদি আপনার কম্পিউটার বা ল্যাপটপের সাথে কোনও সমস্যা সমাধান করতে না পারেন তবে আপনি একজন বিশেষজ্ঞের সাথে পরামর্শ করে নিজেকে সহায়তা করতে পারেন। আপনি যদি এখনও এটি করতে অক্ষম হন তবে এটি সমাধান করতে তিনি আপনার পিসি বা ল্যাপটপে যেকোনওডেস্ক ব্যবহার করতে পারেন।

পোস্টের সূচিপত্র

অ্যানিডেস্ক কি?

অ্যানিডেস্ক এর রিমোট ডেস্কটপ সফ্টওয়্যারের সাহায্যে, যে কোনো কম্পিউটার বিশ্বের যেকোনো স্থান থেকে একটি কম্পিউটার থেকে নিয়ন্ত্রণ করা যেতে পারে। উপরন্তু, অ্যানিডেস্ক বিনামূল্যে অ্যাক্সেস ব্যবহার করতে পারবেন এবং ফাইল স্থানান্তর এবং মিডিয়া স্ট্রিমিংয়ের অনুমতি দেয়। প্রয়োজনে, আপনি বাড়ি থেকে আপনার কর্মক্ষেত্রের কম্পিউটারের সাথে সংযোগ করতে এবং সেখানে ব্যবসা পরিচালনা করতে অ্যানিডেস্ক ব্যবহার করতে পারেন। পিসি বা ল্যাপটপে ইনস্টল করার আগে এই URL থেকে  অ্যানিডেস্ক সফ্টওয়্যারটি ডাউনলোড করুন। Run as Administrator এর অধীনে ডাউনলোড করার পর  অ্যানিডেস্ক সফটওয়্যার অপেন করে আপনি এখন এই পদ্ধতিতে এটি ব্যবহার করতে পারেন। অ্যান্ড্রয়েড মোবাইলের ক্ষেত্রে গুগল প্লেস্টোর থেকে  অ্যানিডেস্ক  সফ্টওয়্যারটি ডাউনলোড করুন।

(দ্রষ্টব্য: অ্যানিডেস্ক সরাসরি ইনস্টল না করেই ব্যবহার করা যায়। সেক্ষেত্রে আপনি এই লিংকে   যাবেন এবং ইনস্টল করতে চান তবে আপনি এই URL থেকে MSI (Windows Installer Pacage) প্যাকেজটি ডাউনলোড করে ইনস্টল করতে পারেন।)

পিসি বা ল্যাপটপ জন্য অ্যানিডেস্ক  

https://anydesk.com/en  ছোট সফ্টওয়্যার AnyDesk আকারে মাত্র 3.8 MB। অ্যানিডেস্ক  খোলার পরে একটি 9-সংখ্যার কোড প্রদর্শিত হবে। এইভাবে আপনার কম্পিউটারে অ্যানিডেস্ক কোড প্রদর্শিত হয়।

অ্যানিডেস্ক ফর মোবাইল

আপনার স্মার্টফোন থেকে  অত্যন্ত  ছোট ধরনের  একটি সফটওয়্যার গুগল প্লে-স্টোর অথবা  গুগল থেকে  অ্যানিডেস্ক ডাউনলোড করে নিতে পারবেন। অত্যন্ত উপকারী একটি সফটওয়্যার আমার কাছে মনে হয়েছে। আপনি যেকোনো ডিভাইসে ডাউনলোপ করতে পারেন।

ডিভাইসে অ্যাক্সেস করতে চায়

কেউ আপনার ডিভাইস নিয়ন্ত্রণ করতে চাইলে আপনার অ্যানিডেস্ক আইডি প্রয়োজন। তারপরে, তার পিসি থেকে, সে আপনার যেকোনোডেস্কে একটি সংযোগ অনুরোধ জারি করবে। এখানে, আপনার ডিভাইস অ্যাক্সেস করার জন্য আপনি কোন অনুমোদন দিতে চান তা বেছে নিতে হবে। আপনার কম্পিউটারে যেকোনো পরিবর্তন অ্যাডমিনিস্ট্রেটরের অনুমতি নিয়ে করা যেতে পারে। ক্লায়েন্টের আপনার কম্পিউটারের স্বাভাবিক ফাংশন যেমন খোলা, বন্ধ করা, লেখা ইত্যাদি স্বাভাবিক অনুমতির সাথে অ্যাক্সেস আছে। আপনি অনুমোদন করার সাথে সাথে আপনার স্ক্রীনটি সেই কম্পিউটারে দেখা শুরু হবে ৷

(দ্রষ্টব্য: আপনি যদি মাউস নাড়তে থাকেন তবে অন্য কম্পিউটার থেকে কাজ করা অসম্ভব। আপনি যদি কাজ-সম্পর্কিত সমস্যা না চান তবে মাউস থেকে আপনার হাত সরান।)

পিসিতে থেকে কিভাবে ফাইল স্থানান্তর

অ্যানিডেস্ক এর মাধ্যমে, আপনি ফাইলগুলিকে এক কম্পিউটার থেকে অন্য কম্পিউটারে বা এক মেশিন থেকে অন্য মেশিনে স্থানান্তর করতে পারেন। ফাইল স্থানান্তর বিকল্পটি আপনার AnyDesk-এর উপরে অ্যাকশন বারে পাওয়া যেতে পারে। এখানে ক্লিক করলেই আপনার সম্মুখে একটি নতুন উইন্ডো প্রদর্শিত বা সামনে আসবে। আপনার কম্পিউটারের ফোল্ডারটি বাম দিকে প্রদর্শিত হবে, যখন অন্য মেশিনের ফোল্ডারটি ডানদিকে প্রদর্শিত হবে। ফাইলটি আপনার কম্পিউটারে ডাউনলোড করা হবে যদি আপনি ফোল্ডার থেকে এটি নির্বাচন করার পরে এটিতে ডাবল ক্লিক করেন। ফাইলটি স্থানান্তরিত হলে ডানদিকে আপনি ইতিহাস দেখতে পাবেন। ছোট কিন্তু অবিশ্বাস্যভাবে সহজ, AnyDesk হল সফটওয়্যারের একটি অংশ। এটা আপনার চাহিদা ব্যবহার করতে পারবেন, তাছাড়া আপনি অ্যানিডেস্ক ব্যবহার করে অন্যের নিকট হতে হেল্প বা সহযোগিতা চাইছেন কিন্তু পরিচিত বা অপরিচিত যে কারোর নিকট হতে সাহায্য দরকার হলে ব্যবহার ক্ষেত্রে বাড়তি সতর্কতা অবস্থায় থাকা উচিত হবে। আপনার কম্পিউটারের নিরাপত্তা এবং গোপনীয়তা বজায় রাখতে হবে।

মোবাইল ডিভাইসে অ্যাক্সেস

হ্যাঁ, বন্ধুরা, আমাদের স্মার্টফোন (সেটিংস, অ্যাপ) নিয়ে প্রায়শই বিভিন্ন সমস্যা হয়। সমস্যাটি যত বড় বা ছোট হোক না কেন, যখন আমরা সমাধান খুঁজে পাই না তখন আমাদের অবশ্যই অন্যদের কাছ থেকে সাহায্য চাইতে হবে। সমস্যাটি সমাধানের জন্য আমরা আপনাকে আমাদের ফোনে থাকা ব্যক্তির কাছে নিয়ে যাই, অথবা আমরা অডিও কলের মাধ্যমে এটি করার চেষ্টা করি। যে সমস্যা একটি কল মাধ্যমে সমাধান করা যাবে না। যাইহোক, আমি আজকে আপনাকে ব্যাখ্যা করব কিভাবে একটি কৌশল ব্যবহার করে যেকোন ফোন-সম্পর্কিত সমস্যার সমাধান অনলাইনে অন্য কারো মাধ্যমে পেতে হয়। এটি করার জন্য আপনাকে অবশ্যই সেই ব্যক্তির ফোনের সাথে আপনার ফোন লিঙ্ক করতে হবে৷অন্য কারো ফোন অ্যাক্সেস করার আগে আপনার একটি অ্যাপের প্রয়োজন হবে। Anydesk অ্যাপ্লিকেশনটির নাম।

আপনি Google Play থেকে এই অ্যাপটি ডাউনলোড করতে পারেন। এই Anydesk এর কাজ হল দুটি ডিভাইসকে লিঙ্ক করা যাতে অন্য ব্যক্তির মোবাইলের ডিসপ্লে অন্য ডিভাইসের ডিসপ্লেতে দেখা যায়। আপনি যদি এখনও এটি না পান তবে আমাকে অন্যভাবে ব্যাখ্যা করার চেষ্টা করুন। ধরুন আমি একজন মানুষ আর আপনি একজন মানুষ। আপনি যদি এখনও এটি না পান তবে আমাকে এটি অন্য উপায়ে ব্যাখ্যা করার অনুমতি দিন। Anydesk ঠিকানার মাধ্যমে, আমি আপনার ফোনের সাথে সংযোগ করতে পারি এবং আপনি এতে যে কোনো লাইভ অ্যাকশন করছেন তা দেখতে পারি। উপরন্তু, আপনি যেকোনো ডেস্ক ঠিকানায় সংযোগ করতে পারেন এবং আমার ফোন থেকে রিয়েল-টাইম আপডেট দেখতে পারেন। জনপ্রিয় রিমোট অ্যাক্সেস সফ্টওয়্যার হল Anydesk. গুগল প্লে স্টোরে 10 মিলিয়নেরও বেশি ডাউনলোড হয়েছে এবং ব্যবহারকারীরা অ্যাপটির পারফরম্যান্সকে 4.0 রেটিং দিয়েছেন। বর্তমানে, শীর্ষ ব্যবসায়িক অ্যাপ্লিকেশনগুলি 10 তম স্থানে রয়েছে৷ এটি আপনাকে অ্যাপটি কীভাবে কাজ করে তার একটি ধারণা দেয়।

অ্যানিডেস্ক এর ব্যবহার

Anydesk Windows, iOS এবং Android সহ সমস্ত প্ল্যাটফর্মের সাথে সামঞ্জস্যপূর্ণ। এটি ব্যবহার করার জন্য আপনাকে প্রথমে আপনার ফোনে Anydesk ইনস্টল করতে হবে। দুটি ফোনের (ডিভাইস) মধ্যে যোগাযোগ করতে, Anydesk সবসময় উভয়েই ইনস্টল করা আবশ্যক। ইনস্টলেশনের পরে Anydesk অপেন সময়, এটি কয়েকটি অনুমতি চাইবে; তাদের সব Allow করে দিন।

অ্যানিডেস্ক রিমোট প্রসেস

আপনি যখন প্রথম অ্যানিডেস্ক  সফ্টওয়্যার চালু করবেন, তখন দুটি প্রধান বিকল্প সহ একটি হোম স্ক্রীন প্রদর্শিত হবে।

  • Your Adress
  • Remote adress

আপনার ঠিকানা আপনার নিজস্ব অ্যানিডেস্ক ঠিকানা দিয়ে লেখা হবে। বিভ্রান্তি এড়াতে এই ঠিকানাটি সর্বদা অন্য সবার থেকে আলাদা। আপনার দূরবর্তী ঠিকানায় ব্যক্তির ঠিকানা নম্বর রাখুন এবং আপনার মোবাইল ডিভাইস বা স্মার্টফোন ডিভাইস অ্যাক্সেস করার অনুমতি চাইবে এবং তীর চিহ্নটি আসলেই ক্লিক করুন। আপনার অনুমতি ব্যতীত অন্যকেউ এক্সেস নিতে পারবে না, অ্যানিডেস্ক অ্যাপটি লাইফ দেখেতে পারবেন সেই সাথে যে আপনাকে এক্সেস করার সাথে মোবাইল ফোনে স্কীন লাইভ দেখা যাবে। এবং আপনি সেই ব্যক্তির ফোনের যেকোনো সমস্যা অনলাইনে লাইভ করতে পারবেন। উপরন্তু, আপনি Anydesk অ্যাপ বন্ধ করলে সমস্ত যোগাযোগ শেষ হয়ে যাবে। Anydesk ব্যবহার করার সময়, উভয় ফোনই ইন্টারনেটের সাথে সংযুক্ত থাকতে হবে। ইন্টারনেট স্লো হলে যোগাযোগের সমস্যা দেখা দিতে পারে।

আমরা আশা করি আজ আমরা আপনাকে কিছু নতুন জ্ঞান দিতে সক্ষম হয়েছি। আপনার পিসি বা ল্যাপ  টপ কিংবা ফোনে আপনার যে কোনো সমস্যা হতে পারে তা সমাধান করতে আপনি এখন যেকোনো অ্যানিডেস্ক মাধ্যমে বিশেষজ্ঞের সাথে যোগাযোগ করতে পারেন। আপনি যদি পোস্টটি উপভোগ করেন তবে অনুগ্রহ করে আপনার প্রিয়জন এবং বন্ধুদের কাছে Anydesk সম্পর্কে শব্দটি ছড়িয়ে দিন।



এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

কাজীআরিফুল ডট কমে নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url