OrdinaryITPostAd

মাত্র পাঁচ মিনিটে নতুন জিমেইল একাউন্ট খুলুন

নতুন Gmail অ্যাকাউন্ট খুলতে চাইছেন? বড় চিন্তা মধ্যে আছেন আপনি কিভাবে জিমেইল একাউন্ট খুলবেন তাই না। কোনো দুঃচিন্তার করতে হবে না আমি মাত্র পাঁচ মিনিটে কিভাবে একটি জিমেইল একাউন্ট খুলবেন তার উপায় বলে দিচ্ছি। আমাদের দৈনন্দিন জীবনে প্রায় প্রতিটি অনলাইন ক্ষেত্রে একটি ইমেল বা জিমেইল অ্যাকাউন্ট প্রয়োজন হয়। উদাহরণস্বরূপ বলা যায়, অন্য লোকেদের কাছে মেইল ​​পাঠানো, অনলাইনে অর্থ উপার্জন করা, অনলাইনে কেনাকাটা করা, বাসও ট্রেনের টিকিট, চাকরির আবেদনের জন্য জীবনবৃত্তান্ত বা অন্যান্য তথ্য জমা দেওয়া, নানাবিধ কাজে অ্যাকাউন্ট খোলাসহ, সোশ্যাল মিডিয়া সাইটে সাইন আপ করা প্রয়োজন হয় তা মোটেই অস্বীকার করার উপায় নেই। স্মার্টফোনে বা আপনার পিসি কিংবা ল্যাপটপে, ইমেল পরিষেবাও অবিশ্বাস্যভাবে সহজ নিয়মে একাউন্ট খুলতে পারবেন।

Gmail ব্যবহার করে ইমেল খোলার নির্দেশিকাগুলি বেশ সোজা। কিন্তু সবাই এটা সম্পর্কে সচেতন নয়। যারা জানেন না তারা ইন্টারনেটে "কিভাবে জিমেইল খুলবেন, কিভাবে একটি নতুন জিমেইল আইডি খুলবেন, কিভাবে একটি নতুন জিমেইল অ্যাকাউন্ট খুলবেন" খুঁজছেন। কিভাবে জিমেইল একাউন্ট খুলবেন? আমি কিভাবে একটি Gmail অ্যাকাউন্টের জন্য সাইন আপ করতে পারি?  যাইহোক, আমরা শিখব কিভাবে মাত্র কয়েক মিনিটের মধ্যে Gmail এ একটি ইমেল অ্যাকাউন্ট খুলতে হয়। জিমেইল আইডি খোলার নিয়ম ইত্যাদি।

একটি Gmail অ্যাকাউন্ট তৈরি করার নিয়ম অনেকে আছেন কিভাবে ই-মেইল একাউন্ট খুলতে হয় তা জানেন না। ভয়ের কিছু নাই আপনারা শুধু নিচের নিয়মগুলো ফলো করলে অত্যন্ত সহজভাবে আপনি একটি ই-মেইল খুলতে পারবেন। শুধু এই পরামর্শ ধৈয্য ধরে নিয়মগুলো ফলো করুন. ফেসবুক অ্যাকাউন্টের মতোই জিমেইল অ্যাকাউন্ট খোলার অনেক উপায় রয়েছে।

প্রথমে গুগল যাবেন লিখবেন


 Create your Google Account or Create a Gmail account এই লিংকটি সরাসরি জি-মেইল পেজে নিয়ে যাবে আপনাকে। এরপরে 
Create a Gmail account  থেকে তিনটি উপায়ে একাউন্ট সিলেক্ট করে নিতে পারবেন। আপনার তিনটি অপশনে ভিত্তরে যেকোনো একটি সিলেক্ট করে নিবেন।
  • For Myself (একান্ত ব্যক্তিগত ই-মেইল)
  • For My Child (আপনার শিশু বাচ্চার জন্য)
  • To manage My business (বিজনেস সংক্রান্ত)
বিঃদ্রঃ অনলাইনে গুগল কর্তৃক অনেকগুলো ব্যবসা সংক্রান্ত অপশন রয়েছে। সেইসব কাজের জন্য এই একাউন্ট প্রয়োজন হয়। যেমন- গুগল বিজনেস।


পূরণকৃত ঘরগুলোতে এইভাবে  লিখবেন। Create a Gmail account পূরণকৃত ঘরগুলোতে এইভাবে  লিখবেন।
আপনি যে নম্বরটি ব্যবহার করছেন তা  লিখুন  এখানে। আপনার নিরাপত্তা রক্ষার জন্য Google নিশ্চিত করতে চায় যে এটি আসলে আপনিই।  Google থেকে একটি SMS বার্তায় একটি ৬-সংখ্যার যাচাইকরণ কোড থাকবে৷
আপনার ভেরিফাই মোবাইল দেওয়ার পরে নেক্স করলে এমন একটি বক্স পপ-আপ প্রদর্শন করবে।
গুগল থেকে একটি এসএমএস আসবে আপনার মোবাইল আগে পূরণকৃত অংশে যে নাম্বার দিয়েছিলেন।  এখন ছয় সংখ্যার ডিজিট লিখে ফেলুন।
আপনি ছয় সংখ্যার দেওয়ার পরে আপনার সামনে এমন একটি পপ-আপ আসবে। সেখানে আপনি লিখবেন।
  • রিকভারি অন্য একটি ই-মেইল ঠিকানা দিবেন। পরবর্তীতে যেকোনো সময়ে প্রয়োজন হবে
  • এরপরে মাস,তারিখ,সাল
  • লিঙ্গ সিলেক্ট করবেন। তখন ড্রপ-ডাউন পপ-আপ আসবে ঠিক এমন ধরনের। 
বিঃদ্রঃ মনে রাখবেন যা তথ্য দিবেন সবকিছুই আপনার পরবর্তীতে অনেক বেশি প্রয়োজন লাগবে। ই-মেইল তৈরি যখন করবেন তখন স্মরণে রাখা উচিত আপনার গুরুত্বপূর্ণ দরকার কাজের জন্য ই-মেইল খুলছেন।

এমনটি আসলে যেভাবে পূরন করবেন আপনি। নিচের ছবিতে দেখুন।

Privacy And Terms (শর্তাবলি) থাকবে সেই সবগুলো আপনি একমত পোষন করে দিলে। আপনার সামনে এমনধরনের পপ-আপ প্রদর্শন হবে।
 
Google থেকে স্বাগতম ও শুভেচ্ছা হিসাবে একটি ম্যাসেজ আপনি দেখতে পাবেন। তখন আপনার ই-মেইল তৈরি করা শেষ।
আমাদের দৈনন্দিন জীবনে, ইমেল বিভিন্ন জিনিসের জন্য প্রয়োজনীয়। ব্যক্তিগত এবং পেশাগত উভয় কারণে, প্রত্যেকের একটি ইমেল অ্যাকাউন্ট সেট আপ করা উচিত। আমরা ইতিমধ্যেই আপনাকে দেখিয়েছি কিভাবে এর জন্য একটি ইমেল অ্যাকাউন্ট সেট আপ করতে হয়৷ আশাকরি, সবাই বুঝতে সক্ষম হয়েছে তারপরে কোথাও বুঝতে সমস্যা হলে আমাকে জানাতে মোটেই দেরি করবেন না। আমি আপনার সমস্যা খুবই সহিত সমাধান করে দেওয়ার চেষ্টা করবো। যদি পোস্ট আপনার ভালো লাগে তাহলে কমেন্টেস করুন, লাইক ও বন্ধুদের সাথে শেয়ার করে দিন। যাতে অন্যরা সহজে একটি জি-মেইল একাউন্ট খুলে নিতে পারে। আসছালামু আলাইকুম, সবাইকে ধন্যবাদ জানিয়ে শেষ করছি।


এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

কাজীআরিফুল ডট কমে নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url