OrdinaryITPostAd

ইউটিউব ভিডিও পপ-আপ কৌশল | ইউটিউব ভিডিওর জন্য পপ-আপ ফ্লোটিং প্লেয়ার

প্রিয় বন্ধুরা আজ আপনাদের দেখাবো অ্যান্ড্রয়েড ফোনে থাকা সরাসরি ইউটিউবের অসাধারণ একটা সেটিং। হয়তোবা আপনারা মনে মনে খুঁজেন কিন্তু কোনো উপায় খুঁজে পান না বা এইভাবে বুঝতে বা চিন্তা করেননি। বন্ধুরা তোমরা ভাবছো এটাই কিভাবে সম্ভব !! কিন্তু কিভাবে। আপনারা মোটেই বিচলিত হবেন না।  আমি আপনাদের সাথে রয়েছে পুরো উপায় বলা দেওয়ার জন্যে।

আপনার স্মার্টফোন আগে ইন্সটল থাকা ইউটিউব সফটওয়্যারটি এইরকম তাই না। ইউটিউবে ভিডিও প্লে করার আগে আপনাকে মাত্র একটি সফটওয়্যার ইন্সটল করতে হবে।

আপনি প্রথমে যে কাজ করে নিবেন তাহল । আপনার স্মার্টফোনটি থেকে গুগল প্লে-স্টোর যাবেন। সেখানে সার্চবারে লিখবেন ভিএলসি অথবা VLC। এটা লেখার পরে আপনার সামনে চলে আসবে কাঙ্খিত সফটওয়্যারটি। এইবার ইন্সটল করে নিবেন। আর যদি আপনার খুঁজেতে  কোনোধরনের সমস্যা হয় তাহলে তো আমি আছি কি জন্যে। আপনি কোনো সমস্যা ছাড়াই আপনার স্মার্ট ফোনটি থেকে এই লিংক একটু কষ্ট করে গুতা দিন ভিএলসি বা VLC সরাসরি সফটওয়্যারটি আপনার চোখের সামনে চলে আসবে তারপরে আর একটু গুতা পেরে ইন্সটল করে নিবেন। 

আরও পড়ুনঃ অফিসিয়াল ফোন চেনার উপায়- অফিসিয়াল ফোন চেনার কোড

এরপরে আপনি আপনার স্মার্টফোন থেকে সরাসরি ইউটিউব প্লে করুন। তারপরে ম্যাজিক শুরু

আপনি এতক্ষনে আপনার স্মার্টফোন থেকে  ভিডিও প্লে করতে পেরেছেন। আপনি যে ধরনের ভিডিও প্লে করেন না ক্যানো তাতে কোনোধরনের সমস্যা নেই।  এর পরের অপশন আপনাকে যা করতে হবে তাহা নিচের ছবিতে মনোযোগ সহকারে দেখুন।
এরপরে আপনি শেয়ার (Share) বাটন চাপ দিন। আপনার থাকা ইউটিউবের ভিডিও টি ভিএলসি প্লে বাটনে প্লে হওয়া শুরু করবে।  শেয়ার বাটনের লিংক করলে ভিডিও প্লে হওয়া শুরু করবে। ইউটিউবে ভিডিও প্লে করে আপনার স্মার্টফোনে যেকোনো কাজ সেরে নিতে পারবেন অনায়াসে। কোনোধরনের সমস্যা ছাড়াও আপনি পপ-আপে ভিডিও প্লে অন্যান্য কাজ সম্পন্ন করতে পারবেন কোনো বাধা ছাড়াই।
ভিডিও চলাকালীন সময়ে ভিএলসি প্লে বাটরে উপরে লিংক করলে আপনার সামনে থ্রী ডট অপশন চলে আসবে। এই থ্রী ডট উপরে লিংক করলে নিচের ছবির মত অনেকগুলো অপশন চলে আসবে। এতগুলো অপশন থেকে আমি খুবই প্রয়োজনীয় দুটি অপশন দেখিয়ে দিচিছ। চলুন দেখা যাক দুটি অপশন, প্রথম টা পপ-আপ প্লেয়ারের উপরে লিংক করুন, দ্বিতীয়টি, লক বাটনের উপরে লিংক করুন। লক বাটরে উপরে লিংক সুবিধাটা হলে প্লে বাটনে ভিডিও টি স্থির অবস্থায় থাকবে।

মনে রাখবেন যে ৮০% ব্যবহারকারী ধারাবাহিকভাবে ইউটিউবে ভিডিও দেখে থাকে। পৃথিবীতে অধিকাংশ স্মার্ট ফোন ব্যবহারকারি দিনের বেশিরভাগ সময়ে ইউটিউবে বিভিন্ন ধরনের ভিডিও দেখে সময় কাটায় অভ্যস্ত। অনেকের তার স্মার্টফোনে থাকা সফটওয়্যার ইউটিউবে ভিডিও দেখলে ফোনের আর কোনো ধরনের কাজ করতে পারে না। বেশিরভাগ মানুষের মনে মনে খুঁজে এমন একটি সফটওয়্যার যদি থাকতো যে তা দ্বারা ইউটিউব ভিডিও পপ-আপে রেখে ফোনের অন্যান্য কাজ সেরে নিতে পারতাম। সত্যি কথা বলতে আমি মনে মনে এমন একটি সফটওয়্যার খুঁজেছি অনেক। গুগল প্লে-স্টোর কতশত সফটওয়্যার নামিয়েছি তা বলার অপেক্ষা রাখেনা। কিন্তু মনের ভিত্তরে শান্তি কি জিনিস কখনও পাইনি। আর ভিডিও দেখা অন্যান্য কাজ একসাথে করতে পারেনি। আমি নিশ্চিত আপনি এটা ব্যবহার করলে মনে মনে খুঁশি হবেন। আপনার মনে কোনো ধরনের প্রশ্ন আসলে আমাকে জানাতে ভূল দেরি করবেন না। আমি সদয় প্রস্তুত রয়েছি আপনার মনের ভিত্তরে থাকা প্রশ্নের উত্তর দিতে। আমার লেখার ভিত্তরে কোনো ভূল-ভ্রান্তি পেলে জানাতে পারেন। আমার লেখার পোস্ট আপনার একটু উপকার হলে আপনার অন্যান্য বন্ধুদের মাঝে শেয়ার, কমেন্টেস এবং লাইক দিয়ে জানিয়ে দিন। 

আশা করি টিউটোরিয়ালটি আপনাদের ভালো লেগেছে। ভালো লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করুন। www.kaziariful.com সাথেই থাকুন। আসছালামু আলাইকুম। সবাইকে ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

কাজীআরিফুল ডট কমে নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url