OrdinaryITPostAd

উইন্ডোজে কীভাবে অ্যাক্টিভিটি সিঙ্কিং সেট আপ করবেন

এই পোস্টে আপনি জানতে পারবেন কীভাবে অ্যাক্টিভিটি সিঙ্কিং সেট আপ করা যায়। অ্যাক্টিভিটি সিঙ্কিং ব্যবহার করে, আপনি আপনার উইন্ডোজ পিসিতে পিডিএফ পড়া চালিয়ে যেতে পারেন।

তাহলে চলুন জেনে নেই উইন্ডোজ অ্যাক্টিভিটি সিঙ্কিং কীভাবে সেট আপ করতে হবে।

পেজ সূচিপত্রঃউইন্ডোজে কীভাবে অ্যাক্টিভিটি সিঙ্কিং সেট আপ করা যায়

উইন্ডোজে টাইমলাইন বৈশিষ্ট্য সেট আপ করুন

অ্যাক্টিভিটি সিঙ্কিং ফিচার সেট আপ করা বেশ সহজ, আপনি শুধু ধাপগুলি অনুসরণ করুন এবং এটি কিছুক্ষণের মধ্যেই হয়ে যাবে।
  • টাস্ক ভিউ বোতামে ক্লিক করুন এবং নীচের দিকে স্ক্রোল করুন।
  • টাইমলাইনে আরও দেখুন বৈশিষ্ট্যটি খুঁজুন এবং হ্যাঁ-তে ক্লিক করুন।
  • এখন আপনার মাইক্রোসফট অ্যাকাউন্টে লগ ইন করুন।
  • সফল ভাবে  লগইন করার পর, সেটিংস খুলুন এবং প্রাইভেসিতে ক্লিক করুন।
  • বাম দিকের অ্যাক্টিভিটি হিস্টোরি ট্যাবে ক্লিক করুন।
  • এখানে, নিশ্চিত করুন যে মাইক্রোসফট-এ আমার কার্যকলাপের ইতিহাস পাঠানো এবং এই অ্যাকাউন্টগুলি থেকে কার্যকলাপ দেখান সক্ষম করা আছে।

এখন আপনার কাজ শেষ। আপনার সমস্ত ক্রীয়াকলাপ টাস্ক ভিউ বাটনে নীচে প্রদর্শিত হবে। মনে রাখবেন, টাইমলাইন বৈশিষ্ট্যের সুবিধা নিতে আপনাকে অবশ্যই সমস্ত ডিভাইসে আপনার মাইক্রোসফট অ্যাকাউন্টে লগ ইন করতে হবে।

নন-উইন্ডোজ ডিভাইসগুলিতে টাইমলাইন বৈশিষ্ট্য সেট আপ করা হচ্ছে

আপনি যদি ম্যাক বা ক্রোমবুক ব্যবহার করেন, তাহলে আপনার ক্রোম ব্রাউজারে ওয়েব অ্যাক্টিভিটি এক্সটেনশন  ইনস্টল করুন। আরও, এক্সটেনশনে ক্লিক করে আপনার মাইক্রোসফট অ্যাকাউন্টে লগইন করুন এবং আপনার কাজ শেষ। 

আপনি যদি অ্যান্ড্রয়েড ব্যবহার করেন তাহলে আপনাকে মাইক্রোসফট লঞ্চার ইনস্টল করতে হবে এবং এটিকে আপনার ডিফল্ট লঞ্চার হিসেবে সেট করতে হবে। এছাড়াও, মাইক্রোসফট অ্যাডজ ইনস্টল করুন এবং এটিকে আপনার ডিফল্ট ব্রাউজার হিসেবে ব্যবহার করুন। আপনার মাইক্রোসফট অ্যাকাউন্টে লগ ইন করুন এবং সমস্ত অনুমতি দিন। এখন আপনি লঞ্চারের বাম ফলকে টাইমলাইন অ্যাক্সেস করতে পারেন। 
নোট : অ্যান্ড্রয়েড-এ টাইমলাইন বৈশিষ্ট্যটি এখনও বেটাতে রয়েছে, তাই কখনও কখনও কার্যকলাপগুলি দেখা যায় না। 


আইওএস -এ, টাইমলাইন বৈশিষ্ট্য অ্যাক্সেস করার জন্য কোনও ডেডিকেটেড অ্যাপ নেই, তবে আপনি আপনার আইফোন এ মাইক্রোসফট অ্যাডজ ব্যবহার করতে পারেন  এবং আপনার সমস্ত ওয়েব অ্যাক্টিভিটি উইন্ডোজের টাস্ক ভিউ বাটনের অধীনে দেখা যাবে। আমাদের পরীক্ষায়, এটি নির্দোষভাবে কাজ করেছে।

উইন্ডোজ টাইমলাইন দিয়ে আপনি যেখানে রেখেছিলেন সেখান থেকে পিক আপ করুন

এটি উইন্ডোজ ইকোসিস্টেমে ঘটছে একটি দুর্দান্ত বিকাশ। যদিও অ্যাক্টিভিটি সিঙ্কিং ওএস লেভেল ডিপ লিঙ্কিং করে না, মাইক্রোসফ্ট একটি ইউনিফাইড ওয়েব অভিজ্ঞতা আনার জন্য যথাসাধ্য চেষ্টা করছে।



দীর্ঘদিন ধরে, উইন্ডোজ ব্যবহারকারীরা প্ল্যাটফর্ম জুড়ে ধারাবাহিকতার স্বপ্ন দেখেছিল এবং মনে হয় ভবিষ্যত এত দূরে নয়। আমরা এই বৈশিষ্ট্যটি পছন্দ করেছি এবং উইন্ডোজ আপডেটের পরবর্তী চক্রের জন্য অপেক্ষা করছি যা এটিকে আরও ভালো করে তুলবে। তাহলে আপনি উইন্ডোজ টাইমলাইন বৈশিষ্ট্য সম্পর্কে কি মনে করেন? নিচের মন্তব্য অংশে আমাদেরকে জানান।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

কাজীআরিফুল ডট কমে নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url