OrdinaryITPostAd

উইন্ডোজ ১০ লকস্ক্রীনে কীভাবে পাসওয়ার্ড এবং পিন রিসেট করবেন

 

এই পোস্টে আপনি দেখতে পারবেন উইন্ডোজ ১০ লকস্ক্রীনে কীভাবে পাসওয়ার্ড এবং পিন রিসেট করতে হবে। আপনি মাইক্রোসফট একাউন্ট ব্যবহার করে সহজেই পাসওয়ার্ড এবং পিন রিসেট করতে পারবেন।

চলুন জেনে নেয়া যাক কীভাবে পাসওয়ার্ড এবং পিন রিসেট করতে হবে।

পেজ সূচিপত্রঃকীভাবে পাসওয়ার্ড এবং পিন রিসেট করা যায়

ক স্ক্রীন থেকে পাসওয়ার্ড রিসেট করুন

আপনি যদি আপনার মাইক্রোসফ্ট অ্যাকাউন্টের পাসওয়ার্ড ভুলে যান তবে আপনাকে আর চিন্তা করতে হবে না, আপনি আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন:

  • লক স্ক্রিনে, আপনার মাইক্রোসফট অ্যাকাউন্টের পাসওয়ার্ড রিসেট করার প্রক্রিয়া শুরু করতে "আমি আমার পাসওয়ার্ড ভুলে গেছি" বিকল্পে ক্লিক করুন।

আরও পড়ুন : উইন্ডোজ ১১ সেটআপ দেওয়ার নিয়ম

  • এখন, আপনি "আপনার অ্যাকাউন্ট পুনরুদ্ধার করুন" স্ক্রীন দেখতে পাবেন, যেখানে আপনাকে সেই মাইক্রোসফট অ্যাকাউন্টটি নিশ্চিত করতে হবে যার জন্য আপনি লগইন পাসওয়ার্ড পরিবর্তন করছেন। ক্যাপচা লিখুন এবং "পরবর্তী" ক্লিক করুন।
  • আপনার পরিচয় যাচাই করার জন্য আপনাকে এখন আপনার পুনরুদ্ধারের বিকল্পগুলির মধ্যে নির্বাচন করতে হবে, হয় মোবাইল, বিকল্প ই-মেইল আইডি বা মাইক্রোসফট প্রমাণীকরণকারী অ্যাপ। প্রাপ্ত কোডটি লিখুন এবং আবার "পরবর্তী" ক্লিক করুন।
  • এটি চূড়ান্ত পদক্ষেপ, যেখানে আপনাকে আপনার মাইক্রোসফট অ্যাকাউন্টে লগ ইন করার জন্য ব্যবহার করতে চান এমন নতুন পাসওয়ার্ড লিখতে হবে।
  • একবার হয়ে গেলে, লগ-ইন স্ক্রীনে ফিরে যান এবং নতুন পাসওয়ার্ড দিয়ে সাইন ইন করার চেষ্টা করুন।



আপনি যদি প্রথম প্রচেষ্টায় আপনার উইন্ডোজ ১০ ডেস্কটপ অ্যাক্সেস করতে সক্ষম হন, ভাল এবং ভাল কিন্তু পরিবর্তনটি প্রয়োগ করার জন্য আপনাকে সিস্টেমটি পুনরায় চালু করতে হতে পারে।

লক স্ক্রীন থেকে পিন রিসেট করতে নিচে উল্লেখিত ধাপটি অনুসরণ করুন:

  • লক স্ক্রীনে, লগ-ইন টেক্সটবক্সের নীচে "আমি আমার পিন ভুলে গেছি" লিঙ্কটিতে ক্লিক করুন যেখানে আপনি সাধারণত আপনার পিনটি প্রবেশ করাবেন।
  • লিঙ্কে ক্লিক করার পরে, আপনাকে নতুন স্ক্রীন দিয়ে স্বাগত জানানো হবে যাতে আপনার পরিচয় নিশ্চিত করার জন্য আপনাকে আপনার মাইক্রোসফট অ্যাকাউন্টের পাসওয়ার্ড লিখতে হবে। একবার আপনি সম্পন্ন হলে "পরবর্তী" ক্লিক করুন।
  • আপনাকে এখন আপনার পুনরুদ্ধারের বিকল্পগুলির নির্বাচন করতে হবে, উপরের মত, এবং প্রাপ্ত কোডটি লিখতে হবে৷ প্রক্রিয়া চালিয়ে যেতে "পরবর্তী" ক্লিক করুন।
  • প্রবেশ করা কোডটি সঠিক হলে, আপনি সত্যিই পিন আপডেট করতে চান কিনা তা নিশ্চিত করার জন্য আপনাকে অনুরোধ করা হবে। একই কাজ করতে অবিরত ক্লিক করুন।
  • নিচে লেখা স্ক্রীনে, নতুন পিন ইনপুট করুন এবং পরিবর্তনটি সংরক্ষণ করতে "ঠিক আছে" এ ক্লিক করুন৷ আপনি এখন লগ-ইন স্ক্রীনে ফিরে যেতে পারেন এবং আপনার উইন্ডোজ ১০ সিস্টেম আনলক করতে নতুন পিন লিখতে পারেন।

আপনি যদি আপনার লগইন শংসাপত্রগুলি ভুলে গিয়ে থাকেন এবং পাসওয়ার্ড বা পিন রিসেট করার বিকল্পটি আপনার উইন্ডোজ ১০ লক স্ক্রীনে উপলব্ধ না থাকে তবে এটি দুটি ক্ষেত্রে হতে পারে।

আরও পড়ুন : জরায়ু কেটে ফেলার পর মহিলাদের কি কি সমস্যা হয়?

হয় আপনি আপনার সিস্টেমকে সর্বশেষ ফল ক্রিয়েটর আপডেটে আপডেট করেননি বা স্থানীয় অ্যাকাউন্ট ব্যবহার করে সিস্টেমটি ব্যবহার করছেন।

আপনি মাইক্রোসফট অ্যাকাউন্ট ব্যবহার করে লগ ইন করেননি, যা এটি কাজ করার জন্য প্রয়োজনীয়।

নিচে আপনার মন্তব্য জানান।

আরও পড়ুনঃ

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

কাজীআরিফুল ডট কমে নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url