OrdinaryITPostAd

ক্রোম পিডিএফ ভিউয়ার নিষ্ক্রিয় করার উপায় | crome pdf viewer ডিজেবল

আপনি কি ক্রোম পিডিএফ ভিউয়ার নিস্ক্রিয় করতে চান? ক্রোমের এই অন্তনির্মিত পিডিএফ ভিউয়ার কি আপনাকে pdf এর বিষয়বস্তু সম্পাদনা বা টিকা করতে বাধা প্রদান  করে? 

আপনার কি ক্রোম পিডিএফ ভিউয়ার পিডিএফ এর বিষয়বস্তু  সম্পাদনা করতে প্রদান করে?

তাহলে এই পোস্ট টি  আপনার জন্য। এই পোস্ট টি আপনাকে অনেক সাহায্য করবে। কারন এই পোস্ট টি থেকে আমরা শিখবো কিভাবে গুগল ক্রোম পিডিএফ ভিউয়ার নিষ্ক্রিয় করতে হবে যাতে আপনি কোনো ঝামেলা ছাড়াই  আপনার ইচ্ছামতো পিডিএফ ব্যবহার করতে পারবেন। পিডিএফ এর বিষয়বস্তু সম্পাদনা করতে পারবেন । 

এই পোস্ট টি তে যেহেতু গুগল ক্রোম পিডিএফ ভিউয়ার নিষ্ক্রিয় করার নিয়মাবলি বলা হয়েছে।তাই এই পোস্ট টির মাধ্যমে আপনি খুব সহজেই এবার  গুগল ক্রোম পিডিএফ ভিউয়ার নিষ্ক্রিয় করতে পারবেন। যার  ফলে আপনাকে আর কোনো ঝামেলায় পড়তে হবেনা।

পেইজ কনটেন্ট সূচিপত্র ঃ   গুগল ক্রোম পিডিএফ ভিউয়ার ডিজেবল 

গুগল ক্রোম পিডিএফ ভিউয়ার কি | ক্রোম পিডিএফ ভিউয়ার নিষ্ক্রিয় করার কারন

পিডিএফ ভিউয়ার বলতে সাধারণত একটি বিনামূল্যে  অনলাইন টুল কে বোঝায় যেটির সাহায্যে যেটি অনলাইনে বিভিন্ন পিডিএফ সামগ্রী  ব্রাউজ করতে সাহায্য করে এবং যেটির মাধ্যমে  অনেক সহজ উপায়ে খুব দ্রুত  পিডিএফ পৃষ্ঠাগুলো ব্রাউজ করা যায় এবং ফ্লাইতে  এর বিষয়বস্তু পড়া যায়। 

আরও পড়ুন : গুগল ক্রোমের ৮ টি টিপস


এবং ক্রোম থেকেও  ক্রোম ব্যবহারকারীরাও ক্রোম পিডিএফ ভিউয়ার ব্যবহার করে থাকেন বিভিন্ন পিডিএফ ডকুমেন্ট দেখার জন্য। পিডিএফ ভিউয়ার এর ফলে ডাউনলোড ছাড়াই ব্রাউজ করে পিডিএফ ডকুমেন্টস দেখতে পারে।

ক্রোম পিডিএফ ভিউয়ার নিষ্ক্রিয়

যেহেতু পিডিএফ ভিউয়ার ব্যবহার করে ডাউনলোড ছাড়াই অনেক পিডিএফ ডকুমেন্টস দেখা যায় তাই অনেকের কাছে এই পিডিএফ ভিউয়ার  অনেক উপকারী।  তবে, অনেকের কাছে এটি সুবিধাজনক  হলেও  অনেকের কাছে এটি খুব একটা সুবিধাজনক নয় বরং বাধা প্রদান করে। 


যেমন অনেক ব্যবহারকারী আছেন যারা  কোনো শক্তিশালী PDF Viewer ব্যবহার করছেন বা Adobe PDF Viewer ব্যবহার করেন যেহেতু তারা এরকম ভিন্ন এবং শক্তিশালী ভিউয়ার ব্যবহার করছেন তাই তাদের  নিজস্ব উপায়ে অন্য ব্যবহারকারীর সাথে  সম্পাদনা,সরানো ও শেয়ার করার জন্য  PDF এর উপর সম্পূর্ণ নিয়ন্ত্রণ প্রয়োজন। কিন্তু ক্রোম এই সুবিধা দেয়না ফলে সমস্যায় পরতে হয়। 

গুগল ক্রোম পিডিএফ ভিউয়ার নিষ্ক্রিয় করার পদ্ধতি 

  • প্রথমে ব্রাউজারের অ্যাড্রেস বারে গিয়ে  chrome:plugins  লেখুন এবং তারপর এন্টার করুন। 
  • এন্টার করার পর ক্রোমে ইনস্টল করা প্লাগ-ইনসগুলোর (নির্দিষ্ট কাজের জন্য ছোট প্রোগ্রাম) তালিকা এবং তাদের অবস্থা দেখা যাবে। 
  •  বাছাইকৃত প্লাগ-ইনসগুলোর তালিকা থেকে Chrome PDF Viewer বাছাই করে Disable-এ ক্লিক করলে সেটি নিষ্ক্রিয় হয়ে যাবে। 

উপরের প্রত্তেক্টা ধাপ অতিক্রম করলেই আপনি  খুব সহজেই কিভাবে crome PDF Viewer ডিজেবল করা যাবে সেটি সম্পর্কে জেনে যাবেন এবং ডিজেবল করার পর আপনি যখনই আপনি পিডিএফ ফাইল আছে, এমন লিংকে ক্লিক করবেন, তখন সেটি ব্রাউজারে না দেখিয়ে স্বয়ংক্রিয়ভাবে নেমে কম্পিউটারে জমা হবে। ফলে আর ক্রোমের পিডিএফ ভিউয়ার এর যে অসুবিধা এবং ঝামেলা সেটি পোহাতে হবেনা।
 

গুগল ক্রোম পিডিএফ ভিউয়ার  সম্পর্কিত তথ্য ঃ

সাধারণত ক্রোম পিডিএফ ফাইল খুলতে যেয়ে পিডিএফ ভিউয়ার আসে । এটি বড় পিডিএফ ফাইল মাপ সহ ধীর স্ক্রলিং হউয়ায় অনেকে  এই গুগল ক্রোমের পিডিএফ ভিউয়ার কে অবাঞ্চিত , অপ্রয়োজনীয়, মনে করেন। যার ফলে এই ক্রোম পিডিএফ ভিউয়ার ব্যবহার করতে চান না।

তাই আপনি যদি চান এই পোস্ট টির সাহায্য নিয়ে crome PDF Viewer ডিজেবল করে অন্য পিডিএফ ভিউয়ার ব্যবহার করতে পারেন। যেমন Adobe Reader, Nitro PDF Reader  অথবা  Sumatra PDF.এরকম অনেক পিডিএফ ভিউয়ার রয়েছে যেগুলো অনেক কার্যকরী। 
 

তবে  আমি আপনাকে পরামর্শ দিবো আপনি চাইলে মাইক্রোসফট  এজকে পিডিএফ ভিউয়ার ব্যবহার করতে পারেন। মাইক্রোসফট  এজ হলো একটি ডিফল্ট ব্রাউজার  এটি  উইন্ডোজ ১০ এ আসা একটি অন্তনির্হিত ব্রাউজার। 
 
আশা করি এবার খুব সহজেই আপনি ক্রোম পিডিএফ ভিউয়ার নিষ্ক্রিয় করতে পারবেন এবং উপযোগী পিডিএফ ভিউয়ার নিতে পারবেন।এরকম গুরুত্বপূর্ণ পোস্ট পেতে অবশ্যই Ordinary it  এর ওয়েবসাইট থেকে ঘুরে আসবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

কাজীআরিফুল ডট কমে নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url