OrdinaryITPostAd

ফেসবুকে গানের সাথে ছবি পোস্ট করুন | Facebook Post Photos with Music

ফেসবুকে একটি চমত্কার বৈশিষ্ট্য যোগ করা হয়েছে। ব্যক্তিগতভাবে, আমি সত্যিই এটি উপভোগ করি। আপনি সত্যিই এটা উপভোগ করবেন আশা করছি, ফেসবুকে প্রকাশ করার সময় এই নতুন ক্ষমতাগুলি ব্যবহার করা অবিশ্বাস্যভাবে সহজ। ছবি ও অডিও সহ ফেসবুক পোস্ট করতে পারবেন।


পোস্টের সূচিপত্র

ছবির সাথে মিউজিক্যাল যেভাবে যুক্ত করবেন

নতুন সংস্করণের সুবিধাগুলি অ্যাক্সেস করার জন্য আপনাকে অবশ্যই আপনার Facebook হোম পেজে যেতে হবে তারপরে নতুন পোস্ট অপশন নির্বাচন করতে হবে। পরবর্তী একটি ছবি আপলোড করুন। একটি ফটো যোগ করতে, ফটো যোগ করুন নির্বাচন করুন এবং আপনার পছন্দের ছবিটি আপলোড করুন। সেক্ষেত্রে আপনাকে প্রথমে যেতে হবে।

ফেসবুক অডিও সম্পাদনার জন্য নির্দেশিকা

সঙ্গীত বাজানোর অডিও প্লেবাটন লিংক করলে মিউজিকটি বাজবে। মিউজিক চালু করে, আপনি আপনার পছন্দের যেকোনো একটি গান সিলেক্ট করতে পারেন। তারপরে, আপনি যদি পছন্দ করেন এবং আপনার পছন্দের মিউজিকটিতে ক্লিক করেন, এটি প্লে হবে। গানের সাবটাইটেল এখন আপনার ছবির উপরে প্রদর্শিত হবে। আপনি এটিকে আঁকড়ে ধরতে পারেন এবং যদি আপনি এটিকে নামাতে চান তবে এটিকে নীচে টেনে আনতে পারেন। উপরন্তু, আপনার কাছে এটিকে বড় বা ছোট করতে পারবেন। 


আপনি এড ফটোস/ভিডিও ড্রপ এবং ডাউন করে ছবি যুক্ত করে নিন।


আপনি এড ফটোস/ভিডিও ড্রপ এবং ডাউন করে ছবি যুক্ত করার পরে এমন ধরনের অপশন আসবে আপনার সামনে। তখন Choose effect অপশনটি বাদ দিয়ে দিন।

মিউজিক এড

আপনি এড ফটোস/ভিডিও ড্রপ এবং ডাউন করে ছবি যুক্ত করার পরে এডিট অপশন লিংক করবেন। আপনি এখানে সঙ্গীত বা মিউজিক প্লে বাটনে লিংক করে মিউজিক পছন্দ করতে পারেন। সঙ্গীত শুরু করে, আপনি আপনার পছন্দের একটি গান চয়ন করতে পারেন। তারপরে আপনি এটিতে ক্লিক করলে আপনার নির্বাচিত সঙ্গীতটি বাজবে৷ এখন, গানের সাবটাইটেল আপনার ছবির উপরে দৃশ্যমান হবে। আপনি চাইলে এটিকে আঁকড়ে ধরে । নিচে টেনে নিয়ে যাওয়া সম্ভব। এবং আপনার কাছে এটিকে ছোট বা বড় করার করতে পারবেন।

মিউজিক যুক্ত

আপনার সামনে এই ধরনের একটি পপআপ প্রদর্শন করবে। এখান থেকে আপনার পছন্দ মত মিউজিক চয়েস করে এড করে নিবেন। আপনি চাইলে সবগুলো মিউজিক শুনে নিতে পারবেন। মিউজিক উপরে লিংক করার সাথে সাথে একটি প্লেবাটন অপশন ভেসে উঠবে তখন আপনি ওটার উপরে লিংক করলে মিউজিক বাজতে শুরু করবে। এইভাবে আপনার যে মিউজিকটি পছন্দ হয় সেটাই সিলেক্ট করবেন। যদি আপনার পছন্দ অনুযায়ী মিউজিক প্লে লিস্টে নেই তাহলে চিন্তার কিছু নেই তখন আপনি (সার্চ) অপশনে বাংলায় বা ইংরেজি কিংবা হিন্দি ভাষায় মিউজিকের নাম লিখে সার্চ করলে আপনার সামনে মিউজিক বিশাল ভান্ডার হাজির হয়ে যাবে। সেখান থেকে আপনি চয়েস মত মিউজিক এড করে নিতে পারবেন। আশাকরি বুঝতে পেরেছেন।

Aa টাইপ বাটন

A মূলত টাইপ করা বাটন নামে অপশনটি লিংক করলেই আপনি যেকোনো ধরনের লেখা লিখতে পারেন। সেটা হোক বাংলা বা ইংরেজিতে। সম্পাদনা শেষ হলে সম্পন্ন বাটনে ক্লিক করুন। এই পদ্ধতিতে এডিটিং সম্পাদক ব্যবহার না করে, Facebook ব্যবহারকারীদের বিভিন্ন উপাদান যেমন সঙ্গীত, ফটো এবং সঙ্গীত, মতো বিভিন্ন ধরনের ইফেক্ট যোগ করা সম্ভব। এখন থেকে আপনি আরো অনেক অনেক সুন্দর সুন্দর ইফেক্ট, মিউজিক, স্টিকার যুক্ত করলে পোস্টটি আরও উপভোগ্য করে তুলবে। 

Create Story এড

Create Story ছবি, স্টিকার, টেক্স, মিউজিক এবং ইফেক্ট এড করতে পারবেন। আপনি যদি চান আপনার স্টোরি সম্পাদনা করবেন তাও পারবেন। আপনাকে একটু সময় দিয়ে কাজটি সম্পাদন করতে হবে। প্রচার ফিচার রয়েছে যা আপনার পছন্দ অনুযায়ী সেট করে নিতে পারবেন।

আপনি আপনার ফটোতে সঙ্গীত, টেক্স এবং অসংখ্য ফিচার যুক্ত করতে ভিডিও সম্পাদনা সফ্টওয়্যার ব্যবহার না করে এটি করতে পারেন। আমি বিশ্বাস করি আপনি এই সহজে সম্পাদন করত পারবেন। ভালো লাগলে শেয়ার ও কমেন্ট করতে পারেন। ধন্যবাদ।


এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

কাজীআরিফুল ডট কমে নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url