OrdinaryITPostAd

অ্যান্ড্রয়েড এবং আইওএসের জন্য ফ্রি টেক্সটিং অ্যাপ | Free texting app

আপনি কি আপনার এন্ড্রয়েড ফোন এবং আইওএসের জন্য একটি ভালো উন্নতমানের ফ্রি টেক্সিং অ্যাপ চান?আপনি কি এমন কিছু  Free texting app চান যেটির সাহায্যে সবার সাথে বিনামূল্যে  যোগাযোগ করতে পারবেন?

তাহলে এই পোস্ট টি আপনাকে   সেই সকল ফ্রি টেক্সটিং অ্যাপ সম্পর্কে বিস্তারিত তথ্য দিয়ে সাহায্য করবে।এই পোস্টটি পড়ার মাধ্যমে আপনি জানতে  পারবেন কোন ফ্রি টেক্সটিং  অ্যাপ গুলো দিয়ে খুব সহজেই   আপনি যোগাযোগ করতে পারবেন অপর ব্যাক্তির সাথে। এই পোস্ট এ অ্যান্ড্রয়েড এবং আইওএসের জন্য ফ্রি টেক্সটিং অ্যাপ সম্পর্কে তথ্য  দেয়া  হয়েছে।

পেইজ কনটেন্ট সূচিপত্রঃ  এন্ড্রয়েড  এবং আইওএসের জন্য ফ্রি টেক্সটিং  অ্যাপ 

ফ্রি টেক্সটিং অ্যাপ কি

সাধারণত ফ্রি টেক্সটিং অ্যাপ বলতে যেই অ্যাপ গুলার সাহায্যে আপনি আপনার এন্ড্রয়েড এবং আইওএস এ খুব সহজেই বিনামূল্যেে অপর ব্যাক্তিকে টেক্সট পাঠাতে পারবেন। এবং এই  ফ্রি টেক্সটিং অ্যাপ  আপনাকে তাৎক্ষণিক টেক্সট মেসেজ টি ডেলিভারি সহ একটি নির্ভরযোগ্য পরিষেবা প্রদান করতে পারে। 

ফ্রি টেক্সটিং অ্যাপ সম্পর্কিত কিছু তথ্য 

সাধারন ফ্রি টেক্সট করা কথা মাথায় আসলেই সব থেকে প্রচলিত জনপ্রিয় যে অ্যাপ এর কথা মাথায় আসে সেটি হলো মেসেঞ্জার। বর্তমানে এটি দিয়ে  সবাই অনায়াসে ফ্রি টেক্সট দিয়ে থাকে। তবে প্রচলিত এই মেসেঞ্জার এবং হোয়াটস অ্যাপ  দিয়ে খুব সহজে বার্তা পাঠানো গেলেও একটা standard মানের ফ্রি টেক্সটিং অ্যাপ দরকার হয় যার সাহায্যে খুব সহজেই পরিবারের অনেক সদস্যদের সাথে  ফ্রি এসএমেস  করেও কথা বলা যাবে। 

আরও পড়ুনঃ এন্ড্রয়েড ফোনে নিয়ন্ত্রণের উপায়

তাহলে  কেমন হয় বলুনতো যদি আপনার  কাছে এমন একটি বিনামূল্যের টেক্সটিং অ্যাপ  রয়েছে যেটি আপনাকে তাৎক্ষণিক টেক্সট মেসেজ ডেলিভারি সহ একটি নির্ভরযোগ্য পরিষেবা প্রদান করতে পারে।?

তাহলে দেরি না করে  এই নিবন্ধনটি খুব মনযোগ দিয়ে পড়ুন এবং অ্যাপ গুলা সম্পর্কে জেনে নিন

এন্ড্রয়েড ফোন এবং আইওএস এর জন্য সেরা Free Texting app 

এন্ড্রয়েড এবং আইওএস এর জন্য সেরা  ফ্রি টেক্সটিং অ্যাপ এর নাম দেয়া হলো যেটি আপনি আপনার এন্ড্রয়েড ফোন এবং আইওএস এর মাধ্যমে  খুব সহজেই ব্যবহার করতে পারবেন।

  • Text free
  • Text me
  • TextMe Up
  • TextNow
  • Talkatone
  • textPlus
  • Google voice
  • Text +
  • Signal

ফ্রি টেক্সটিং ওয়েবসাইট 

কিছু ওয়েবসাইট ও রয়েছে যেখানে ফ্রি টেক্সটিং এর এই সার্ভিস দেয়া হয়।যেখানে কোন ঝামেলা ছাড়াই বিনামূল্যে টেক্সট দেয়া যায়।ফ্রি টেক্সটিং ওয়েবসাইট গুলো হলোঃ
  • SendSMSNow
  • Way2SMS
  • 160by2
ফ্রি কিছু Free texting app  এর সাথে চলুন পরিচয় হয়ে নেয়া যাক

Text free

টেক্সট ফ্রি হল এমন একটি app  যা ব্যবহারকারীদের বিনামূল্যে বা মূল্যের জন্য ইন্টারনেটে টেক্সট এবং কল করতে দেয়।এই এপ্লিকেশন  টি pinger  তৈরি করেছে । যেটি খুব সহজেউ আইওএস, এন্ড্রয়েড ফোন এ ব্যবহার করতে পারবে ব্যবহারকারীরা।



প্রথমত এই ফ্রি টেক্সটিং অ্যাপ  আপনাকে স্থানীয় এলাকা কোড সহ একটি কাস্টম ফোন নম্বর তৈরি করতে দেয় এবং সেই ডেডিকেটেড ফোন নম্বর দিয়ে, আপনি যাকে চান তাকে বিনামূল্যে SMS এবং MMS পাঠাতে পারেন।

তবে এই ফ্রি টেক্সটিং সিস্টেম টি শুধুমাত্র মার্কিন ব্যবহারকারীদের জন্য উপলব্ধ। তাই আপনি US এর বাসিন্দা হলে বা সেখানে বসবাস করলে এই ফ্রি টেক্সটিং অ্যাপ টি আপনার জন্য। 

Text me

Text me অ্যাপ  এর মাধ্যমে  আপনি বিনামূল্যে  কল করতে পারবেন, মেসেজিং করতে পারবেন।এমনকি  আপনি যাদের কল বা টেক্সট করতে পারবেন সে টেক্সট মি ব্যবহারকারী না হলেও আপনি কল বা মেসেজ পাঠাতে পারবেন।মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা এবং বিশ্বের 40 টি দেশে যেকোনো ফোনে বিনামূল্যে সীমাহীন পাঠ্য, কলিং এবং পিক মেসেজিং করা যাবে এই অ্যাপ ব্যবহার করার মাধ্যমে।


স্মার্টফোন এবং ট্যাবলেট ডিভাইসে TextMe ব্যবহার করতে পারেন!

Textme up 

এই app টি মূলত US এবং Uk দেশ গুলো তে বেশি ব্যবহার করা হয়।এই অ্যাপ এর মাধ্যমে  যেকোনো কারো সাথে সহজেই এবং বিনামূল্যে যোগাযোগ করা যায়। এন্ড্রয়েড  এবং আইফোন এ এই অ্যাপ্লিকেশন এর মাধ্যমে ফ্রি টেক্সট, ছবি পাঠানো এবং কল করা যায়।



এবং এটির আরও একটি সুবিধা হলো  আপনি যদি আপনার ফোন হারিয়ে ফেলেন, তাহলে কম্পিউটার, ট্যাবলেট বা অন্য ফোনে আপনার অ্যাকাউন্টে লগ ইন করলে আপনি স্বাভাবিকের মতো যোগাযোগ করতে পারবেন।

TextNow 

TextNow অ্যাপটি দিয়ে সাধারনত আপনি  বিনামূল্যে টেক্সট করতে পারবেন।এটি একটি Free texting নো-ফ্রিলস অ্যাপ,এটি আপনাকে একটি স্থানীয় ফোন নম্বর তৈরি করতে দেয়। যার ফলে আপনি বিনামূল্যে SMS এবং MMS পাঠিয়ে যোগাযোগ করতে পারবেন।এবং এটির আরও বড় সুবিধা আপনি যাকে  বিনামূল্যে পাঠ্য বার্তা পাঠাবেন বলে ভাবছেন সে TextNow ব্যবহার না করলেও  আপনি তাকে টেক্সট পাঠতে পারবেন।
তবে এই ফ্রি টেক্সটিং TextNow শুধুমাত্র মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডা ব্যবহারকারীদের জন্য উপলব্ধ।শুধুমাত্র এই দুটি দেশের মধ্যে  ছাড়া অন্য দেশে আপনি বিনামূল্যে পাঠ্য বার্তা পাঠাতে পারবেন না।

এছাড়া এই অ্যাপ  আপনি অন্য ডিভাইস এও ব্যবহার করতে পারবেন।

Talkatone 

Talkaton হলো ফ্রি কল এবং টেক্সটিং অ্যাপ।  যেই অ্যাপ এর সাহায্য আপনি যেকোনো জায়গায় থাকা ব্যাক্তির সাথে বিনামূল্যে তে যোগাযোগ কর‍তে পারবেন। এই অ্যাপ ব্যবহার করতে হলে প্রথমে আপনাকে আপনার ই-মেইল ঠিকানা ব্যবহার করে একটি ব্যবহারকারী অ্যাকাউন্ট তৈরি করতে হবে। 
একাউন্ট  তৈরি করা হয়ে গেলে আপনি একটি Talkatone ফোন নম্বর পাবেন যা আপনাকে মার্কিন যুক্তরাষ্ট্রে ফোন কল করতে এবং গ্রহণ করতে দেয়।  এবং এটি মেসেজ এবং কল করার জন্য সুপার টেক্সটিং অ্যাপ যেটি আপনাকে সাহায্য করবে যোগাযোগ করার জন্য। 

textPlus
এই টেক্সটপ্লাস হলো এমন একটি অ্যাপ  যেটির মাধ্যমে  ফ্রি এসএমএস এবং এমএমএস  দিতে পারবেন।

তবে এই টেক্সটপ্লাস অ্যাপ আপনি তখন ই ব্যবহার করতে পারবেন যখন আপনি ইউএস অথবা কানাডা এর বাসিন্দা অথবা আপনি ইউএস এ থাকেন তখন আপনি এই অ্যাপ  এর মধ্যে আপনার একটি নতুন ফোন নম্বর তৈরি করতে পারেন এবং ফ্রি সার্ভিস টি  গ্রহন করতে পারবেন।

কানাডা এবং ইউএস এই  শুধুমাত্র এই অ্যাপ ব্যাবহার করে তারা ফ্রি কল মেসেজ এবং টেক্সট দিয়ে  থাকে অন্য কোনো দেশের মধ্যে এটি চালু নেই।

তাই আপনি এই অ্যাপের মাধ্যমে কোনো চার্জ এবং শর্ত ছাড়াই ফ্রি মাল্টিমিডিয়া মেসেজ পাঠাতে পারবেন এবং গ্রুপ টেক্সটিং করতে পারবেন। এবং এটি সস্তা  হারে হওয়ায় দেশীয় এবং আন্তর্জাতিক কল করার সুবিধা রয়েছে। তাই আপনি যদি একটি বান্ডিল প্যাকেজ চান তাহলে আপনি প্রিমিয়াম প্ল্যান পেতে পারেন।

Google voice 

 ২০০৯ সালে লন্স হউয়া Google Voice হল এমন একটি অ্যাপ যেটি দিয়ে ভয়েস এবং টেক্সট মেসেজ করতে পারবেন এবং যেটি মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা এবং অনেক দেশের G Suite ব্যবহারকারীদের জন্য। ফ্রি টেক্সটিং এবং এমএমএস এর এই সুবিধা পেতে হলে আপনাকে  একটি নতুন ফোন নম্বর তৈরি করতে হবে যেটি আপনাকে বিনামূল্যে কল করতে এবং টেক্সট করতে সাহায্য করবে। 

গুগল ভয়েস আপনি শুধু এন্ড্রয়েড এই নয় বরং এটি আপনি কম্পিউটার এবং অন্য ডিভাইস এও ব্যবহার করে এর সুবিধা নিতে পারবেন।

আপনি যে ফ্রি টেক্সটিং অ্যাপ নির্বাচন  করবেন

পরিশেষে বলা যায় যে অনেক  জনপ্রিয় ফ্রি টেক্সটিং রয়েছে যেগুলো সম্পর্কে আশা করি আপনারা এই নিবন্ধন থেকে জানতে পেরেছেন ইতিমধ্যে। এবং ফ্রি টেক্সটিং অ্যাপ গুলো সম্পর্কে জানার মাধ্যমে এবার আপনি খুব সহজেই আপনার সুবিধামতো  ফ্রি টেক্সটিং অ্যাপ নির্বাচন করতে পারবেন।এবং সেটি ব্যবহার করতে পারবেন । 


তবে অবশ্যই বুঝতে পেরেছেন  ফ্রি টেক্সটিং অ্যাপ আপনার লোকেশন এর উপর নির্ভর করবে। লোকেশন এর উপর নির্ভর করবে বলতে, আপনি যদি মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য বা কানাডা থাকেন  বা সেখানকার বাসিন্দা হয়ে থাকেন তাহলে বিনামূল্যে টেক্সটিং অ্যাপগুলি দুর্দান্ত হবে আপনার কাছে। এটির কারণ এটি আপনাকে একটি বিনামূল্যের ফোন নম্বর তৈরি করতে দেয়৷ যার ফলে খুব সহজেই Free texting app   ব্যবহার করতে পারবেন আপনি 

আবার আপনি যদি ইন্ডিয়া তে থাকেন বা ইন্ডিয়ার বাসিন্দা হয়ে থাকেন তাহলে আপনি ওয়েবসাইট এর মাধ্যমে ফ্রি টেক্সট পাঠিয়ে যোগাযোগ  করতে পারবেন। কারন ভারত টেলিকম প্রবিধান  বেশ কঠোর তাই আপনি এসে নতুন ফোন নম্বর তৈরি করতে পারবেন না।

তাই এভাবেই আপনি খুব সহজেই আপনার লোকেশন অনুযায়ী আপনার চয়েজ অনুযায়ী আপনি আপনার এন্ড্রয়েড ফোন অথবা আইওএস এর জন্য  ফ্রি টেক্সটিং অ্যাপ ব্যাবহার করতে পারবেন।।এবং এরকম বিভিন্ন টেকনোলজি বিষয়ক এবং বিভিন্ন তথ্য জানতে অর্ডিনারী আইটি থেকে ঘুরে আসতে ভুলবেন না।


এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

কাজীআরিফুল ডট কমে নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url