OrdinaryITPostAd

পাসওয়ার্ড ছাড়া সাইন ইন করুন; Oppo Fido জোটে যোগ দিন

অপো সম্প্রতি ঘোষণা করেছে যে ফাস্ট আইডেন্টিটি অনলাইন জোটে যোগ দিয়েছে। প্রত্যেকের পাসওয়ার্ডের অত্যধিক ব্যবহার কমাতে, ফিডো অ্যালায়েন্স নামে পরিচিত ওপেন ইন্ডাস্ট্রি সংস্থা প্রমাণীকরণের মান তৈরি করতে কাজ করছে। অ্যালায়েন্সের সদস্য হিসাবে, অপো পাসওয়ার্ড-মুক্ত লগইনের জন্য ফিডো স্ট্যান্ডার্ডের অগ্রগতি এবং ব্যবহারকে প্রচার করবে এবং ব্যবহারকারীদের দ্রুত, সহজ এবং নিরাপদ সাইন-ইন দেওয়ার জন্য ফিডো দ্বারা নির্দিষ্ট বেসিক পাবলিক পাসকি এনক্রিপশন এবং প্রোটোকল ব্যবহার করবে। প্রক্রিয়া বিভিন্ন পরিষেবার জন্য পাসওয়ার্ড-ভিত্তিক লগইনগুলির অতিরিক্ত ব্যবহার কমাতে, অপো ফিডো প্রমাণীকরণ প্রশংসাপত্র শংসাপত্র উন্নত করতে অন্যান্য জোট সদস্যদের সাথে সহযোগিতা করবে।

একজন ইন্টারনেট ব্যবহারকারীর আজ প্রায়ই একাধিক অনলাইন অ্যাকাউন্ট থাকে। এই কারণে, বিভিন্ন পাসওয়ার্ড মনে রাখতে সময় লাগে এবং ব্যবহারকারী এবং কোম্পানি উভয়ের জন্যই বিরক্তিকর। যাইহোক, পাসওয়ার্ড-ভিত্তিক প্রমাণীকরণ কৌশলগুলির অনেকগুলি ত্রুটি রয়েছে। ব্যবহারকারীদের পাসওয়ার্ড রিসেট এবং পরিবর্তনের সাথে যুক্ত খরচ, উদাহরণস্বরূপ; শক্তিশালী পাসওয়ার্ড এবং একাধিক অ্যাকাউন্টে একই পাসওয়ার্ড ব্যবহার করা উভয়ই গুরুত্বপূর্ণ নিরাপত্তা সমস্যা তৈরি করে। অনেক প্রযুক্তিগত সংস্থাগুলি এমন সমাধানগুলি তৈরি করতে কাজ করছে যা হয় সম্পূর্ণরূপে সিস্টেমকে পরিবর্তন করবে বা এই সমস্যাগুলির আলোকে পাসওয়ার্ডের প্রয়োজনীয়তা কমিয়ে দেবে৷

বিশ্বব্যাপী পাসওয়ার্ডের অত্যধিক ব্যবহার রোধ করার জন্য, ফিডো অ্যালায়েন্স ২০১২ সালে প্রতিষ্ঠিত হয়েছিল। এর সদস্যরা ওয়েবসাইট, পরিষেবা এবং অ্যাপ্লিকেশনগুলির জন্য পাসওয়ার্ডহীন পরিচয় প্রমাণীকরণ এবং লগইন মান উন্নত করার লক্ষ্যে রয়েছে। একটি নিরাপদ এবং আধুনিক প্রযুক্তিগত কাঠামো জোটের সাম্প্রতিক প্রমাণীকরণ প্রোটোকল, ফিডো ২ দ্বারা অফার করা হয়েছে, যা গুগল,মাইক্রোসফট ও কোয়ালকম;র এর মতো কোম্পানিগুলির সমর্থন পেয়েছে৷ ফিডো অ্যালায়েন্সের সদস্য হওয়ার মাধ্যমে, অপো তার স্মার্ট ডিভাইসগুলিতে ব্যবহারকারীর সুবিধা এবং প্রমাণীকরণের নিরাপত্তা বাড়াতে ফিডো স্ট্যান্ডার্ড গ্রহণ করবে। ভবিষ্যত গ্রাহকরা তাদের অপো স্মার্টফোনটিকে একটি "পাসকি" হিসাবে ব্যবহার করে বিভিন্ন ব্রাউজার, অ্যাপ এবং প্ল্যাটফর্মে লগ ইন করতে সক্ষম হবেন যা তাদের নিরবিচ্ছিন্ন সংযোগ বাড়াতে পারবে। অবিলম্বে ফিডো আইডিতে লগ ইন করার জন্য অসংখ্য স্মার্ট ডিভাইস, নতুন ডিভাইস বা এমনকি সংলগ্ন ডিভাইস ব্যবহার করার সময় ব্যবহারকারীদের একটি ভিন্ন OS বা অএস প্ল্যাটফর্ম বা ব্রাউজার অ্যাকাউন্টের জন্য ক্রমাগত সাইন আপ করতে হবে না। অপো ফিডো-এর বিভিন্ন প্রযুক্তিগত ও আঞ্চলিক গোষ্ঠীর সাথে জোটের সদস্য হিসেবে সহযোগিতা করবে, বিভিন্ন পরিসেবা জুড়ে পাসওয়ার্ডহীন লগইন প্রযুক্তির ব্যবহার প্রসারিত করতে সাহায্য করবে। ডিজিটাল যুগে তথ্যের প্রবাহের পাশাপাশি নিরাপত্তার উদ্বেগও বাড়ছে। আরও গ্রাহকদের জন্য একটি নিরাপদ এবং ব্যবহারিক পাসওয়ার্ড-কম অভিজ্ঞতা দেওয়ার জন্য, Oppo কোম্পানির ব্র্যান্ড ট্যাগলাইন, "আগে অনুপ্রেরণা" মেনে বেশ কয়েকটি শিল্প অংশীদারের সাথে সহযোগিতা করবে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

কাজীআরিফুল ডট কমে নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url