OrdinaryITPostAd

অসুস্থতা হিসাবে রগের যত সমস্যা | of the vein the problem

ঠান্ডা পা এবং হাঁটা অস্বস্তি। পায়ের শিরা সমস্যাযুক্ত বলে মনে হয়। কেউ কেউ দাবি করেন যে রক্ত প্রবাহিত হচ্ছে না। শিরা বন্ধ হয়ে যায়। কেউ হঠাৎ তাদের স্নায়ু পেয়ে যাচ্ছে. সেই শারীরিক অঞ্চলটি অসাড়তা অনুভব করছে। এই লক্ষণগুলি ব্যাপক। প্রকৃতপক্ষে, সাধারণ ব্যক্তিরা মাঝে মাঝে শিরা, মাঝে মাঝে স্নায়ু, বা মাঝে মাঝে পেশীর সাথে টেন্ডনের সমস্যা উল্লেখ করে। লক্ষণগুলির উপর ভিত্তি করে আপনাকে অবশ্যই সমস্যার উত্স সনাক্ত করতে হবে।

আমাদের দেহের রক্তনালীকে দুই ভাগে ভাগ করা যায়: ধমনী এবং শিরা। ধমনী এবং শিরাগুলির বিন্যাসের মধ্যে ছোট এবং বড়, অগণিত শাখা এবং উপ-শাখা রয়েছে। যেকোন ধরনের রক্তনালী দ্বারা বিভিন্ন ধরনের অস্বস্তি হতে পারে। উদাহরণস্বরূপ, যখন পায়ের ধমনীগুলি বন্ধ হয়ে যায়, তখন রক্ত ​​প্রবাহ ব্যাহত হয় এবং হাঁটা পায়ের ক্ষতি করতে শুরু করে।

ডিপ ভেনাস থ্রম্বোসিস হল বেদনাদায়ক এবং ফুলে যাওয়া উপসর্গগুলির জন্য চিকিৎসা পরিভাষা যা শিরাগুলিতে রক্ত ​​জমাট বাঁধে রক্ত ​​প্রবাহকে বাধা দেয়। আরও একবার, আঁকাবাঁকা এবং বর্ধিত শিরাগুলি ত্বকের নীচে বিকশিত হতে পারে। কিছু পরিস্থিতিতে, একজন ভাস্কুলার বা রক্তনালী বিশেষজ্ঞ উত্তর দিতে পারেন।

অনেকে মাঝে মাঝে স্নায়ুর সমস্যাকে অসুস্থতার সমস্যা হিসেবে উল্লেখ করেন। স্নায়ু আঘাত, কাটা, বা ছিঁড়ে যেতে পারে। তারা হাড় ছেড়ে যেতে বা প্রবেশ করার জন্য যে খোলাগুলি ব্যবহার করে তা চাপের মধ্যে পড়তে পারে। এবং এই সবগুলিই আক্রান্ত শরীরের অঞ্চলে ব্যথা, জ্বলন্ত এবং পক্ষাঘাতের মতো উপসর্গ হিসাবে দেখা যায়।

পেশী টান বিভিন্ন কারণে ঘটতে পারে, এবং ঘন ঘন পেশীর ভিতরে রক্ত পেশীকে শক্ত করে তোলে। শরীরের বিভিন্ন ভুল অবস্থান থেকে পেশী শক্ত হয়ে যায়। উদাহরণস্বরূপ, দীর্ঘক্ষণ বসে থাকা বা এক জায়গায় দাঁড়িয়ে থাকা বা ঘুমানোকে বালিশের সাথে ঘাড়ের অসামঞ্জস্য হিসাবে বিবেচনা করা যেতে পারে। এবং এই সমস্ত সমস্যাগুলির ফলে শিরার অস্বস্তি বা শক্ত হওয়া সাধারণ লক্ষণ। পেশী ছাড়াও, আঘাত কাছাকাছি রক্তনালী এবং স্নায়ুর ক্ষতি করতে পারে।

রক্তের ধমনী, পেশী এবং স্নায়ু একই সাথে আঘাত সহ্য করতে পারে। এই রোগীদের সাধারণত চিকিৎসার জন্য ভাস্কুলার, অর্থোপেডিক এবং নিউরোলজিস্টদের সহায়তার প্রয়োজন হয়।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

কাজীআরিফুল ডট কমে নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url