OrdinaryITPostAd

কিভাবে ইউটিউব চ্যানেল তৈরি করবেন মোবাইলে | How to create YouTube channel on mobile

কিভাবে ইউটিউব চ্যানেল তৈরি করতে আপনার কোন প্রশ্ন আছে? কোন চিন্তা নেই, আমি পোস্টে আপনার সমস্ত সমস্যার সমাধান করব। আপনি Gmail ব্যবহার করে আপনার পছন্দের YouTube চ্যানেল তৈরি করতে পারেন যদি আপনার কাছে স্মার্টফোন থাকে যাতে YouTube অ্যাপ্লিকেশন ইনস্টল করা থাকে। আজকাল, YouTube চ্যানেল চালু করার জন্য মোবাইল ডিভাইস ব্যবহার করা মোটামুটি সহজ। চলুন জেনে নিই কিভাবে নিয়ম অনুযায়ী স্মার্টফোন ব্যবহার করে ইউটিউব চ্যানেল তৈরি করতে হয়।

প্রাথমিকভাবে, আপনার স্মার্টফোনে YouTube অ্যাপটি ডাউনলোড করুন। তারপর অ্যাপ্লিকেশন শুরু করুন। তারপরে, আপনার প্রোফাইল ছবিতে ক্লিক করুন, যা স্ক্রিনের উপরের ডানদিকে অবস্থিত। তারপর " চ্যানেল তৈরি করুন" নির্বাচন করুন। সেখানে, আপনার চ্যানেলের নাম তৈরি করুন এবং যদি আপনার ফোনে ইতিমধ্যেই YouTube চ্যানেল খোলা থাকে, তাহলে আপনি অন্য অ্যাক্সেস করতে ব্যবহার করতে পারেন। প্রথমে আপনার ক্রোম ব্রাউজার খুলুন।Chrome ব্রাউজার শুরু করার পরে অনুসন্ধান ক্ষেত্রে YouTube / অ্যাকাউন্ট লিখুন, এবং তারপরে আপনার মোবাইল ডিভাইসটিকে ডেস্কটপ মোডে রূপান্তর করুন। আপনার জিমেইল অ্যাকাউন্ট এবং পাসওয়ার্ড দিয়ে লগ ইন করুন যদি আপনি ইতিমধ্যেই না থাকেন।

পরিচালনা নির্বাচন করুন বা চ্যানেল

চ্যানেল তৈরি করুন পৃষ্ঠায় যান এবং আপনার চ্যানেল খোলার জন্য আপনি যে নামটি ব্যবহার করতে চান সেটি নির্বাচন করুন।আপনার YouTube চ্যানেল নিঃসন্দেহে গঠিত হবে যদি আপনি আগে বর্ণিত সমস্ত কিছু সঠিকভাবে বাস্তবায়ন করবেন। যেহেতু সমস্ত সেল নিয়ম একই, তাই জিও ফোনে কীভাবে ইউটিউব চ্যানেল শুরু করবেন তা নিয়ে আর কোনও বিভ্রান্তি হওয়ার সুযোগ নেই।ইউটিউব চ্যানেল শুরু করে অর্থোপার্জনের জন্য, অনেকগুলি পদক্ষেপ করতে হবে। আপনি প্রয়োজনীয়তা পূরণ করার পরে YouTube চ্যানেল থেকে অর্থ উপার্জন করতে পারেন।এই অংশটি, যা আমরা আপনার সাথে শেয়ার করব, যে কেউ YouTube চ্যানেল চালান কিন্তু এক বছরে ১,০০০ অনুগামী বা ফলোয়ার সংগ্রহ করতে হবে যা চ্যানেলটি জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

আমরা সচেতন যে YouTube চ্যানেল থেকে অর্থ উপার্জন করতে, আপনাকে প্রথমে সাবস্ক্রাইব করতে হবে এবং বার্ষিক ৪,০০০ ঘন্টা দেখার সময় লগ বা ওয়াশিং টাইম থাকতে হবে৷ একবার আপনি এই প্রয়োজনীয়তাগুলি পূরণ করলে, আপনি Google Adsense-এর জন্য আবেদন করতে পারেন এবং YouTube থেকে অর্থ উপার্জন শুরু করতে পারেন৷

YouTube চ্যানেল যাচাইকরণের জন্য নির্দেশিকা

YouTube চ্যানেল প্রমাণীকরণের জন্য সহজ পদক্ষেপ নেওয়া যেতে পারে। নম্বরটি যোগ করার পরে, কোড যাবে যেখানে আপনি দ্রুত আপনার অ্যাকাউন্ট যাচাই করতে পারবেন। আপনাকে আপনার চ্যানেল যাচাই করার অনুমতি দেবে।যাইহোক, আপনি যখন স্ক্র্যাচ থেকে আপনার চ্যানেল তৈরি করবেন তখন বেশ কয়েকটি ফিউচার লক হয়ে যাবে, যা আপনাকে পরে খুলতে হবে। যেমন লাইভ স্ট্রিমিং, কাস্টম থাম্বনেল, ১৫ মিনিটের বেশি ভিডিও আপলোড এবং কন্টেন্ট আইডি দাবির আবেদন।

যাচাইকৃত নিয়মগুলি শিখতে আপনাকে এখন যেকোনো ব্রাউজার থেকে YouTube অ্যাক্সেস করতে হবে। সাইন ইন করতে আপনার Gmail অ্যাকাউন্ট ব্যবহার করুন৷ চ্যানেল অ্যাক্সেস করতে প্রোফাইলে ক্লিক করুন, তারপরে "সেটিংসে চ্যানেল থেকে নম্বর যাচাই করুন" নির্বাচন করুন৷ এরপর, আপনার দেশের মোবাইল নম্বরে কোডটি পাঠান। আপনার কাছে থাকা নম্বর কোডটির সাথে তুলনা করুন।

আপনি যদি এই পোস্টটি পড়ে উপভোগ করেন তবে দয়া করে আমাকে জানাতে মন্তব্য করুন আপনি কি সম্পর্কে আরও জানতে চান।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

কাজীআরিফুল ডট কমে নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url