OrdinaryITPostAd

নেটফ্লিক্স নভেম্বর থেকেই আসতে চলেছে নতুন প্ল্যান | Netflix is going to launch new plans from November

স্কটস ভ্যালি, ক্যালিফোর্নিয়া, মার্কিন যুক্তরাষ্ট্রে, আগস্ট ২৯.১৯৯৭ সালে, রিড হেস্টিংস এবং মার্ক রেন্ডোল্ফ বিনোদন প্ল্যাটফর্মটি প্রতিষ্ঠা করেন। ইন্টারনেটে লঞ্চ হয় যা নতুন সঙ্গীত, কমেডি, নাটক বা চলচ্চিত্র প্রবাহিত করে। মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া রাজ্যনেটফ্লিক্সএর কর্পোরেট সদর দফতর রয়েছে। উপরন্তু, নেদারল্যান্ডস, ব্রাজিল, ভারত, বাংলাদেশ, জাপান এবং উত্তর কোরিয়াতে তাদের বেশ কয়েকটি অতিরিক্ত অফিস রয়েছে।

নেটফ্লিক্সের সহ-প্রতিষ্ঠাতা এবং মূল সিইও,মার্ক রেন্ডোল্ফসহ-প্রতিষ্ঠাতা এবং বর্তমান সিইও রিড হেস্টিংস ২০১৩ নেটফ্লিক্স বিষয়বস্তু (নাটক, চলচ্চিত্র, ভিডিও) অক্টোবর ২০১৭ থেকে একটি সমীক্ষায় বলা হয়েছে যে নেটফ্লিক্সের বিশ্বব্যাপী ১০৯.২৫ মিলিয়ন ব্যবহারকারী রয়েছে, যার মধ্যে ৫২.৭৭ মিলিয়ন শুধুমাত্র মার্কিন যুক্তরাষ্ট্রে রয়েছে।

পোস্টের সূচিপত্র

নেটফ্লিক্স মানে কি

নেটফ্লিক্স হল, একটি সাবস্ক্রিপশন-ভিত্তিক স্ট্রিমিং পরিষেবা যা ব্যবহারকারীদের বিজ্ঞাপনের দ্বারা বাধা না দিয়ে ইন্টারনেট-সংযুক্ত ডিভাইসে টিভি সিরিজ এবং সিনেমা দেখতে সক্ষম। এটি বিশ্বের প্রিমিয়াম উপাদান স্ট্রিমিং জন্য শীর্ষ প্ল্যাটফর্ম।

নেটফ্লিক্স বাংলাদেশ

আসলে,নেটফ্লিক্স বাংলাদেশ একটু বেশি দামি। বাংলাদেশের জন্য সবচেয়ে সস্তা নেটফ্লিক্স প্যাকের দাম ৭.৯৯ ডলার, যা ৮৫ দিয়ে গুণ ৭.৯৯ করলে ৬৭৯.১৫ বাংলাদেশী টাকার সমান হয়। অন্য একটি নেটফ্লিক্স প্যাকেজের মূল্য ১১.৯৯ ডলার বা ১০১৯.০৫ বাংলাদেশী টাকা, যখন সেই মুদ্রায় রূপান্তরিত হয়।

নেটফ্লিক্স কিভাবে ব্যবহার করব

আপনাকে প্রথমে এর ওয়েবসাইট নেটফ্লিক্স.কম-এ যেতে হবে। এখন আপনার ইমেল ঠিকানা লিখুন, তারপর "শুরু করুন" নির্বাচন করুন। আপনাকে প্রথমে শুরু করুন নির্বাচন করে একটি অ্যাকাউন্ট স্থাপন করতে হবে এবং তারপরে আপনাকে অবশ্যই একটি পরিকল্পনা নির্বাচন করতে হবে। এর জন্য আপনাকে "সি দ্যা প্ল্যান্স" এ ক্লিক করতে হবে।

নেটফ্লিক্স চার্জ

বর্তমানে সবচেয়ে বড় অন-ডিমান্ড ভিডিও স্ট্রিমিং প্রদানকারী হল নেটফ্লিক্স।নেটফ্লিক্সবিভিন্ন ধরনের সিনেমা এবং টিভি সিরিজ অফার করে। নেটফ্লিক্স নেটওয়ার্কে স্ব-উৎপাদিত টেলিভিশন শোগুলিও বেশ পছন্দের। এগুলিকেনেটফ্লিক্স অরজিনালসবলা হয়। ৮-১২ ডলার মাসিক সাবস্ক্রিপশন ফি থাকা সত্ত্বেও, এটি এখনও বাংলাদেশে খুব জনপ্রিয়।

নেটফ্লিক্স ব্যবহারের নিয়ম

আপনি যে প্যাকেজ চান তা প্রথমে আপনাকে সিদ্ধান্ত নিতে হবে। তারপর ওয়েবসাইট বা মোবাইল অ্যাপের মাধ্যমে নেটফ্লিক্সে লগ ইন করুন। তারপরে আপনি বা আপনার বন্ধুকে অবশ্যই একটি দ্বৈত মুদ্রার ডেবিট, ক্রেডিট বা প্রিপেইড কার্ড ব্যবহার করে কাঙ্ক্ষিত ডলারের পরিমাণ পরিশোধ করতে হবে। এটি শেষ হয়ে গেলে আপনি এবং অন্য পাঁচজন ব্যক্তি অ্যাকাউন্টটি পরিচালনা করতে সক্ষম হবেন।

নেটফ্লিক্সেও থাকছে বিজ্ঞাপন

নেটফ্লিক্স এর ওটিটি প্ল্যাটফর্ম অবস্থান ধরে রাখতে পারলো না। তীব্র প্রতিযোগিতা সত্ত্বেও, কোম্পানিটি সিনেমা দর্শকদের বিজ্ঞাপন-মুক্ত দেখার অভিজ্ঞতা প্রদান করতে প্রতিশ্রুতিবদ্ধ ছিল। শেষ পর্যন্ত, যদিও, নেটফ্লিক্স তার সিদ্ধান্ত পরিবর্তন করেছে।বিজ্ঞাপন সহ একটি নতুন কৌশল দৃশ্যত স্ট্রিমিং জুগারনট দ্বারা তৈরি করা হচ্ছে৷ ব্যবসার মতে, নতুন পরিকল্পনাটি নভেম্বরে চালু হবে এবং প্রতি মাসে ৬.৯৯ খরচ হবে। বছরের শুরুতে উল্লেখযোগ্য সংখ্যক ক্লায়েন্ট হারানোর পরে ব্যবসাটি বর্তমানে নতুন ক্লায়েন্টদের আকর্ষণ করার চেষ্টা করছে।

মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রাজিল, জার্মানি, জাপান এবং কোরিয়া ছাড়া অন্যান্য ১২টি দেশ পরবর্তী ১০ দিনের মধ্যে নতুন পছন্দটি চালু করবে। গ্রাহকরা নেটফ্লিক্স থেকে ৬.৯৯-এ "বিজ্ঞাপন সহ বেসিক" বিকল্পটি বেছে নিতে পারেন, যা সর্বনিম্ন বিজ্ঞাপন-মূল্য হবে ৩ ডলারের চেয়ে কম ব্যয়বহুল।নেটফ্লিক্স দাবি করেছে যে এই প্ল্যানের গ্রাহকরা প্রতি ঘন্টায় ৪-৫ মিনিটের বেশি বিজ্ঞাপন দেখবে না। দেখার অভিজ্ঞতা বাড়ানোর জন্য সাম্প্রতিক মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্রের জন্য বিজ্ঞাপনের সংখ্যা কম হবে।

কোম্পানির চিফ অপারেশন অফিসার গ্রেগ পিটার্সের মতে লাইসেন্সের সীমাবদ্ধতার কারণে নেটফ্লিক্স-এর শোগুলির পাঁচ থেকে দশ শতাংশ বিজ্ঞাপন-সমর্থিত বিকল্পগুলির সাথে দেখা যাবে না। বৃহস্পতিবারের খবরের আগে কোম্পানিটির শেয়ারের দাম কমেছে ৬২ শতাংশ। পরে বিকেলে শেয়ার ৫.৪ শতাংশ বেড়ে ২৩২.৮৬ ডলার এ পৌঁছেছে।নেটফ্লিক্স-এর নির্বাহীরা বহু বছর ধরে বিজ্ঞাপন যুক্ত করার কঠোর বিরোধিতা করে আসছেন। প্রথম ত্রৈমাসিকের পতনের পরে ওয়াল স্ট্রিট অপ্রত্যাশিতভাবে নেটফ্লিক্স সদস্যদের আরও পতনের পূর্বাভাস দিলে সবাই অবাক হয়ে যায়। এরপর গত বছরের এপ্রিলে নির্বাহীদের দৃষ্টিভঙ্গি পাল্টে যায়।

পিটার্সের মতে, আমাদের ইউনিটের আকার বাড়ানো এবং অতিরিক্ত ক্লায়েন্টদের আকর্ষণ করার একটি দুর্দান্ত সম্ভাবনা রয়েছে। একটি পুঙ্খানুপুঙ্খ মূল্য কৌশল যে অংশ হিসাবে বিবেচনা করা উচিত।যদিও বিজ্ঞাপন-ভিত্তিক পরিকল্পনায় আরও কতজন গ্রাহক যোগ করা হবে বা এর ফলে কত টাকা উপার্জন করা হবে তা পিটার্স উল্লেখ করেননি। মঙ্গলবার যখন এটি তার আর্থিক তথ্য প্রকাশ করে, তখন ব্যবসাটি বলেছিল যে এটি চতুর্থ ত্রৈমাসিকের জন্য তার পূর্বাভাসও প্রকাশ করবে।

আশা করি আপনি আমাদের এই পোস্ট থেকে উপকৃত হয়েছেন। আপনার এবং আপনার পরিবারের সুস্থতা কামনা করে আজকের মত এখানেই শেষ করছি।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

কাজীআরিফুল ডট কমে নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url