OrdinaryITPostAd

পুরানো ফোন আরও দ্রুত চার্জ করার জন্য টিপস

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ। আশা করি আপনারা আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আজকের আলোচনার বিষয় আপনার অনেক ব্যবহার করা সখের ফোনটি পুরাতন হয়ে গেছে আগের মত ঠিকঠাক চার্জ নিচ্ছে না অর্থ্যাৎ পুরনো ফোন দ্রুত চার্জ করার কৌশল। আপনার ব্যবহার করা হ্যান্ডফোনটি অন্যসবকিছু ভালো চলছে ঠিকই শুধুমাত্র ব্যাটারি চার্জ ঠিক হচ্ছে না তা চার্জ দেরি হচ্ছে কিংবা চার্জ দিচ্ছেন কিন্তু অনেক বেশি সময় নিচ্ছে এইরকম সমস্যা প্রায় অনেকের হয়ে থাকে। এইধরনের সমস্যা সমাধানের জন্য যা যা করণীয় তা পোস্টে আলোচনা করবো। সঙ্গে থাকুন।


আপনার সখের ব্যবহার ফোনটি অনেকদিনের তাই না ঠিক মতো চার্জ নেয় না এমনতাস্থায় দ্রুত চার্জ করা যেতে পারে যে কয়েকটি ভিন্ন ভিন্ন উপায় বা পদ্ধতি রয়েছে তা আপনাকে জানাবো পুরো পোস্টটির সঙ্গে থাকুন।

পোস্টের সূচিপত্র

ফোন বন্ধ রাখুন

আমরা সবাই জানি যে কোন ইলেকট্রনিক্স জিনিসপত্র দীর্ঘদিন ব্যবহার করলে তার স্থায়িত্ব কিছুটা কমে যায়। হ্যান্ডসেট বা ফোন সেট একই রকম ইলেকট্রনিক্স পণ্য। ফোন সেট দীর্ঘদিন ব্যবহারের পর ব্যাটারির বা চাজি ং অবস্থা আগের মতন স্বাভাবিক থাকবে না এবং ধীরে ধীরে চার্জ নিবে। এমনতো অবস্থায় আপনার পুরনো ফোনটি ঠিকঠাক মতন আগের মতন চার্জের স্বাভাবিক অবস্থা ফিরিয়ে আনতে আপনার যা করণীয় চার্জে দেয়ার আগে কোনটি পরিপূর্ণ বন্ধ করে দিন। ফোনটি বন্ধ করলে কি হবে জানেন আপনার ফোনে সব ধরনের যন্ত্রাংশ চালু থাকবে না,প্রসেসর, র‌্যাম,ফোনের স্টোরেজের শক্তি খরচ হয়ে যায়। যদি আপনি ফোনটি চালু রেখে চার্জ রেখেছেন তাহলে ধারালো একদিকে চার্জ হচ্ছে অন্যদিকে চার্জ ক্ষয় হচ্ছে। এমনটি কখনোই করা যাবে না। যদি পুরনো ফোনটি দ্রুত চার্জ করতে হয় তাহলে চার্জ এর পূর্বে ফোনটি বন্ধ করে রাখুন তারপরে চার্জে বসাবেন।

এয়ারপ্লেন মোড অন রাখুন

আমরা সবাই জানি ও সবাই দেখেছি প্রত্যেকের হ্যান্ডসেট বা ফোনে প্লেন মোড বা অনেকে বিমান মুড বলতে শুনা যায়।অনেকের ফোন চার্জের সময় অন করে রাখার প্রয়োজন হতে পারে বা অন করে কার্তে চার্জে বসিয়ে দিয়ে থাকেন কিন্তু এমনটি করা যাবে না। যদি আপনার ফোনটি চালু রাখতেই হয় তাহলে এয়ারপ্লেন মুড অন করে রাখুন।

এয়ারপ্লেন মুড অন করে চার্জে বসালে যে সুবিধাগুলো পাবেন আপনার ফোনের মডেল চালু থাকবে না এতে করে ব্যাটারি নষ্ট করতে পারবে না নেটওয়ার্ক ও অন্যান্য ওয়্যারলেস কানেক্টিভিটি বন্ধ থাকলেও কিছুটা ব্যাটারি বাঁচবে। ফলাফল আপনার ফোনটি দ্রুত চার্জ হতে সাহায্য করবে।

ফাস্ট চাজিং ক্যাবল ব্যবহার করুন

আপনার পুরাতন ফোনটির চার্জার ক্যাবল পরিবর্তন করে ফাস্ট চার্জিং ক্যাবল ব্যবহার করুন। দোকান থেকে ক্যাবল ক্রয় করার সময় অবশ্যই নিশ্চিত হয়ে নিন ক্যাবলটি ফাস্ট চার্জারে সাপোর্ট কিনা বা সাপোর্ট করবে কিনা? অবশ্যই মনে রাখবেন লম্বা কোন ধরনের ক্যাবল ক্রয় করবেন না কারণ লম্বা ক্যাবলে চার্জিং স্পিড অনেক কমে যাবে। দ্রুত চার্জ করার জন্য একটি ফাস্ট চাজিং ক্যাবল বা তারের ব্যবহার করুন।

ফোন চার্জে দিয়ে ব্যবহার করবেন না

আমাদের মধ্যে অনেকেই রয়েছেন ফোন চার্জে রেখে অথবা সোশ্যাল মিডিয়াতে একটিভ থাকেন। আপনি কি জানেন ফোনের অধিকাংশ চার্জ খরচ হয়ে যায় গেম খেলে বা সোশ্যাল মিডিয়ার অতিরিক্ত ব্যবহারের ফলে। আপনি ফোনটি চার্জ দিয়েছেন দ্রুত চার্জ করার উদ্দেশ্যে অন্যদিকে আপনি রীতিমতো গেম খেলছেন সোশ্যাল মিডিয়া ব্যবহার করছেন এতে করে আপনার ফোনে দ্রুত চার্জ এর পরিবর্তে কম গতিতে চার্জ নিবে সেটে সেক্ষেত্রে আপনার সময় অপচয় হবেতো বটেই সাথে ফোনে চার্জ পরিপূর্ণ হতে অনেক বেশি সময় নিয়ে নিবে। অতএব ফোন চার্জে লাগিয়ে যেকোনো ধরনের কাজ করা থেকে বিরত থাকাই ভালো। কাজেই ফোন চার্জ করার সময় ফোন ব্যবহার করবেন না।



এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

কাজীআরিফুল ডট কমে নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url