OrdinaryITPostAd

কিভাবে ইউটিউব ভিডিও ফ্রেম আকারে দেখবেন

বর্তমান সময়ে জনপ্রিয় সকল ভার্চুয়াল সাইট থেকে ইউটিউব হলো বেশ জনপ্রিয় ও চমকপ্রদ ভিডিও শেয়ারিং ভার্চুয়াল সাইট। আমরা প্রতিনিয়ত পুরো পৃথিবীজুড়ে মানুষ এই ভার্চুয়াল সাইটে ভিজিট করে থাকি এবং নিজেদের তৈরি করা কন্টেন্ট এখানে শেয়ার করে থাকি বা অন্যদের শেয়ার করা কন্টেন্ট আমরা দেখে থাকি।বর্তমানে ইউটিউবের চমকপ্রদ ও নতুন ফিচার বের হয়েছে। আপনি চাইলে ইউটিউব সাইটে যেকোন ভিডিও ফ্রেম আকারে দেখতে পাবেন। কিন্তু আমাদের অনেকেই ইউটিউব ভিডিও ফ্রেম আকারে দেখার পদ্ধতি জানি না এবং ইন্টারনেটে বিভিন্ন সাইটে আমরা ইউটিউব ভিডিও ফ্রেম আকারে দেখার পদ্ধতি জানতে চাই। 


সুতরাং, যদি আপনি আপনার ইউটিউব ভিডিও ফ্রেম আকারে দেখার পদ্ধতি সম্পর্কে জানতে চান, তাহলে আজকের আর্টিকেল আপনার জন্য। আজকের আর্টিকেলে আমরা আপনাকে ইউটিউব ভিডিও ফ্রেম আকারে দেখার পদ্ধতি সম্পর্কে জানাবো।

পেজের সূচিপত্রঃ কিভাবে ইউটিউব ভিডিও ফ্রেম আকারে দেখবেন

আজকের আর্টিকেলে আমরা ইউটিউব ভিডিও ফ্রেম আকারে দেখার দু'টি পদ্ধতি নিয়ে আলোচনা করবো। আপনি সহজেই এই দু'টি পদ্ধতি অনুসরণ করার মাধ্যমে ইউটিউব ভিডিও ফ্রেম আকারে দেখার পদ্ধতি সম্পর্কে জানতে পারবেন।

কিবোর্ডের মাধ্যমে ইউটিউব ভিডিও ফ্রেম আকারে দেখার পদ্ধতি

ইউটিউব ভিডিও ফ্রেম আকারে দেখার পদ্ধতির ক্ষেত্রে প্রথম পদ্ধতি হলো একদম সহজ। আপনি কোন অনলাইন টুলস এবং Third Party এপস ব্যবহার করা ব্যতীত ইউটিউব ভিডিও ফ্রেম আকারে দেখার এই পদ্ধতি সম্পর্কে জানতে পারবেন। ইউটিউব ভিডিও ফ্রেম আকারে দেখার প্রথম পদ্ধতি হলো আপনি সহজেই কম্পিউটারের কিবোর্ড শর্টকাট ব্যবহার করার মাধ্যমে ইউটিউব ভিডিও ফ্রেম আকারে দেখতে পারবেন। 

ইউটিউব ভিডিও ফ্রেম আকারে দেখার পদ্ধতি প্রয়োগ করার জন্য আপনি আপনার কম্পিউটার কিবোর্ড থেকে স্পেস বাটন চেপে ভিডিওটি Pause করুন এবং বাটন দু'টি ব্যবহার করুন। এক্ষেত্রে ইউটিউব ভিডিও ফরওয়ার্ড করার ক্ষেত্রে এই বাটনটি এবং পেছনে Back করার ক্ষেত্রে এই বাটনটি চেপে ধরুন।এভাবেই আপনি খুব সহজে কিবোর্ড শর্টকাট ব্যবহার করার মাধ্যমে ইউটিউব ভিডিও ফ্রেম আকারে দেখার পদ্ধতি সহজেই প্রয়োগ করতে পারবেন।

অনলাইন টুলসের মাধ্যমে ইউটিউব ভিডিও ফ্রেম আকারে দেখার পদ্ধতি

ইউটিউব ভিডিও ফ্রেম আকারে দেখার পদ্ধতির ক্ষেত্রে দ্বিতীয় পদ্ধতি হচ্ছে অনলাইন টুলস ব্যবহার করা। আপনি এই অনলাইন টুলস ব্যবহার করার সাহায্যে খুব সহজেই ইউটিউব ভিডিও ফ্রেম আকারে দেখার পদ্ধতি সম্পর্কে জানতে পারবেন। আপনি WatchFramebyFrame এই ওয়েবসাইট থেকে সহজেই আপনার ইউটিউব ভিডিও ফ্রেম আকারে দেখতে পারবেন। সর্বপ্রথম আপনি WatchFramebyFrame সাইটে প্রবেশ করুন এবং সার্চ অপশনে আপনার ইউটিউব ভিডিও এর URL বা  ID যুক্ত করুন। তারপর Watch Video অপশনে ক্লিক করুন। তারপর আপনার ইউটিউব ভিডিও অটোমেটিক ফ্রেম আকারে দেখতে পাবেন।


উপরোক্ত দু'টি সহজ পদ্ধতি ব্যবহার করার মাধ্যমে ইউটিউব ভিডিও ফ্রেম আকারে দেখার পদ্ধতি সম্পর্কে জানতে পারবেন ও তা ব্যবহার করতে পারবেন।  বর্তমান সময়ে বড় সংখ্যক মানুষ ইউটিউব ভার্চুয়াল সাইট ব্যবহার করে এবং নিজেরা বিভিন্ন ভিডিও কন্টেন্ট শেয়ার করে বা অন্যদের শেয়ার করা কন্টেন্ট দেখে থাকে। এ ক্ষেত্রে ইউটিউব ভিডিও ফ্রেম আকারে দেখতে পারার ফিচারটি খুবই জনপ্রিয় ও চমকপ্রদ। আমরা প্রায়ই অনেকে ইউটিউব ভিডিও ফ্রেম আকারে দেখার পদ্ধতি ব্যবহার করে থাকি।

জেনে রাখা জরুরী

কিন্তু বেশিরভাগ মানুষ ইউটিউবের এই ফিচার সম্পর্কে জানে না বা জেনে থাকলেও ইউটিউব ভিডিও ফ্রেম আকারে দেখার পদ্ধতি সম্পর্কে জানে না। তাই আজকের আর্টিকেলে ইউটিউব ভিডিও ফ্রেম আকারে দেখার পদ্ধতি সম্পর্কে আলোচনা করেছি এবং আর্টিকেলে উল্লেখিত পদ্ধতিসমূহ অনুসরণ করলে আপনি খুব সহজেই ইউটিউব ভিডিও ফ্রেম আকারে দেখার পদ্ধতি সম্পর্কে জানতে পারবেন।ইউটিউব ভিডিও ফ্রেম আকারে দেখার পদ্ধতি নিয়ে লেখা আমাদের আর্টিকেল আপনার ভালো লেগে থাকলে কমেন্ট করে জানাতে পারেন। আর্টিকেলটি আপনার ভালো লেগে থাকলে কমেন্ট ও শেয়ার করতে ভুলবেন না। টেকনোলোজি সম্পর্কিত অন্যান্য আর্টিকেল পড়তে ও জানতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

কাজীআরিফুল ডট কমে নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url