OrdinaryITPostAd

অনলাইন বাস টিকেট বুকিং বাংলাদেশ | অনলাইনে বাসের অগ্রীম টিকিট কাটার নিয়ম ২০২৩

আপনি কি অফিসের কাজে সারাদিন ব্যস্ত থাকেন, সারাদিন নানাবিধ কাজে ব্যস্ত থাকার কারণে কাউন্টারে গিয়ে টিকিট কাটার মতন সময় আপনার হাতে নেই?তাহলে আপনার রয়েছে দারুন সুখবর।কারণ খুব সহজে আপনি অফিসে থেকে হোক কিংবা ঘরে-বাইরে যেকোনো স্থানে বসে থেকে হোক অনলাইনে টিকিট কাটতে পারবেন দেশের নামিদামি পরিবহন সেবা থেকে সোহাগ পরিবহন ,গ্রীন লাইন পরিবহন, দেশ ট্রাভেলস, হানিফ পরিবহন অথবা শ্যামলী পরিবহন।আপনি যদি সোহাগ পরিবহন টিকিট কাটতে চান এই পোষ্টের মাধ্যমে জানতে পারবেন।এছাড়াও গ্রীন লাইন পরিবহন,দেশ ট্রাভেলস,রয়েল কোচ অনলাইনে টিকিট কাটার নিয়ম সম্পর্কিত সকল তথ্য জানতে পারবেন এই পোস্টের মাধ্যমে।

অগ্রিম-বাসের-টিকিট-২০২৩

অনলাইনে বাসের টিকিট কাটা নিয়ে দ্বিধাদ্বন্দ্বে আছেন থাকলে এই পোস্টটি পড়ুন এবং আমাদের সাথে থাকুন| অনলাইনে বাসের টিকিট কাটার নিয়ম ও সকল তথ্য এই পোষ্টের মাধ্যমে উল্লেখ করা হবে| চলুন তাহলে শুরু করা যাকঃ

সূচিপত্র কি থাকছে তা দেখে নেয়া যাকঃ

অনলাইনে বাসের টিকিট কাটার নিয়ম- অনলাইনে বাসের টিকিট কাটার জন্য অ্যাপস

আপনাকে প্রথমে গুগল প্লে স্টোর থেকে Sohoz- Buy Bus Ticketএই অ্যাপস টি ডাউনলোড করতে হবে।আপনি অফিস কিংবা আদালত ঘরে অথবা বাইরে যেখানেই থাকুন অনলাইনে বাসের টিকিট কাটার জন্য আপনার স্মার্টফোন অথবা ব্যক্তিগত কম্পিউটার দরকার পড়বে অবশ্যই ইন্টারনেট সংযোগ থাকতে হবে।

আরো পড়ুনঃ এমআরপি পাসপোট | MRP Passport 2023

অনলাইনে বাসের টিকিট কাটার নিয়ম

আপনার নিজস্ব স্মার্টফোন অথবা ব্যক্তিগত কম্পিউটার বা ল্যাপটপ ইন্টারনেট সংযোগ থাকলেই গুগল ক্রোম বা আপনার পছন্দসই যেকোনো ব্রাউজার অথবা সহজ অ্যাপস প্রবেশ করতে হবে।যেকোনো ব্রাউজি মাধ্যমে কাঙ্খিত পরিবহন ওয়েবসাইট  অথবা সহজ অ্যাপস এ প্রবেশ এর মাধ্যমে যে পেজটি আপনার সামনে আসবে সেখানে আপনাকে অনলাইনে বাসের টিকিট কাটার জন্য নিজের ঠিকানা থেকে রওনা দিবেন সেই ঠিকানা লিখবেন “From" অপশনে। এর নিচের অপশন এ পেয়ে যাবেন আপনার কাঙ্খিত স্থানের ঠিকানা লিখবেন “T0" । আপনি যে তারিখে ভ্রমণ করতে ইচ্ছুক সেই তারিখ টি বেঁচে নিন। এরপরের অপশনে অনেক পরিবহন ওয়েবসাইটে দেখতে পাবেন এসি সিট অথবা নন এসি সিট। আবার নাও থাকতে পারে। যাত্রার সময় স্থান নির্বাচন ও যে স্থানে আপনি যাবেন এবং তারিখ এন্টি হয়ে গেলে অপশনে ক্লিক করবেন। ক্লিক করার পরে সোহাগ পরিবহন লাইন টিকিট, গ্রীন লাইন পরিবহন অনলাইন টিকেট অথবা রয়েল কোচ অনলাইন টিকিট কাটার অপশন আলাদা আলাদা পরিবহন ওয়েবসাইট এ পাবেন। আপনি সেখান থেকে আপনার পছন্দসই অনলাইন বাসের টিকিট বাস সিট বুকিং করতে পারবেন।

সোহাগ পরিবহন অনলাইন টিকিট- অনলাইনে বাসের টিকিট কাটার নিয়ম

সোহাগ পরিবহন টিকিট কাটার জন্য আপনাকে সহজ অ্যাপস অথবা নির্দিষ্ট ব্রাউজারের মাধ্যমে পরিবহন ওয়েবসাইট ঠিকানায় যাবেন। সহজ অ্যাপস অথবা পরিবহনের নিজস্ব ওয়েবসাইটে ঢুকে আপনি যে কাউন্টার থেকে ভ্রমণ করবেন সেই স্থানের নাম লিখতে হবে এবং যাত্রাকালীন শেষ গন্তব্য স্থলের নাম দিবেন। সোহাগ পরিবহন অনলাইন টিকিট এর জন্য আমাকে যাত্রার সময় উল্লেখ করে দিতে হবে ।এরপরে সার্চ অপশন বাটনে ক্লিক করলেই আপনার গন্তব্য এবং তারিখ অনুযায়ী বাসের কোচ নং লিস্ট চলে আসবে। সেখান থেকে আপনি আপনার পছন্দের সোহাগ পরিবহন অনলাইন টিকিট কেটে নিতে পারবেন আপনার পছন্দের সময় অনুযায়ী। এরপরে আপনার প্রয়োজন অনুযায়ী যে কয়টি প্রয়োজন হবে তা বেছে নিতে পারবেন (উল্লেখ করা প্রয়োজন যে, ট্রেনে মতন অফলাইন বা অনলাইন চারটির বেশি টিকিট কাটতে পারবেন না) বাসের টিকিট অনলাইনে বুকিং দেওয়ার সময় এই ধরনের বাধ্যকতা এখনো পর্যন্ত দেয়নি। অবশ্যই টিকিট বুকিং দেওয়ার আগে সহজ অ্যাপস অথবা পরিবহনের নিজস্ব ওয়েবসাইটে কোন নির্দেশনা হয়েছে কিনা আগে দেখে নিবেন। এতক্ষণে আপনার পছন্দসই সিট বুকিং দিয়েছেন এবার টাকার অপশন এড হয়েছে। সিট বুকিং দেওয়ার পেজে ছোট্ট করে পে অপশন লেখা পাবেন সেখানে আপনার প্রয়োজনীয় তথ্যবলি দিয়ে আপনি আপনার মূল্যবান টিকিট টি ক্রয় করতে হবে। এভাবেই সোহাগ পরিবহন অনলাইন টিকিট কেটে নিতে পারবেন লাইন বাসের টিকিট কাটার নিয়ম অনুসারে।

গ্রীন লাইন পরিবহন অনলাইন টিকিট -  অনলাইনে বাসের টিকিট কাটার নিয়ম

গ্রীন লাইন পরিবহন অনলাইন টিকিট জন্য আপনাকে সহজ অ্যাপস অথবা নির্দিষ্ট ব্রাউজারের মাধ্যমে কাংঙ্খিত ওয়েবসাইট ঠিকানায় যাবেন। সহজ অ্যাপস অথবা পরিবহনের নিজস্ব ওয়েবসাইটে ঢুকে আপনি যে কাউন্টার থেকে ভ্রমণ করবেন সেই স্থানের নাম লিখতে হবে এবং যাত্রাকালীন শেষ গন্তব্য স্থলের নাম দিবেন। সোহাগ পরিবহন অনলাইন টিকিট এর জন্য আমাকে যাত্রার সময় উল্লেখ করে দিতে হবে । এরপরে সার্চ অপশন বাটনে ক্লিক করলেই আপনার গন্তব্য এবং তারিখ অনুযায়ী বাসের কোচ নং লিস্ট চলে আসবে। সেখান থেকে আপনি আপনার পছন্দের গ্রীন লাইন পরিবহন টিকিট কেটে নিতে পারবেন আপনার পছন্দের সময় অনুযায়ী। এরপরে আপনার প্রয়োজন অনুযায়ী যে কয়টি প্রয়োজন হবে তা বেছে নিতে পারবেন (উল্লেখ করা প্রয়োজন যে, ট্রেনে মতন অফলাইন বা অনলাইন চারটির বেশি টিকিট কাটতে পারবেন না) বাসের টিকিট অনলাইনে বুকিং দেওয়ার সময় এই ধরনের বাধ্যকতা এখনো পর্যন্ত দেয়নি। অবশ্যই টিকিট বুকিং দেওয়ার আগে সহজ অ্যাপস অথবা পরিবহনের নিজস্ব ওয়েবসাইটে কোন নির্দেশনা হয়েছে কিনা আগে দেখে নিবেন। এতক্ষণে আপনার পছন্দসই সিট বুকিং দিয়েছেন এবার টাকার অপশন এড হয়েছে। সিট বুকিং দেওয়ার পেজে ছোট্ট করে পে অপশন লেখা পাবেন সেখানে আপনার প্রয়োজনীয় তথ্যবলি দিয়ে আপনি আপনার মূল্যবান টিকিট টি ক্রয় করতে হবে। এভাবেই গ্রীন লাইন পরিবহন টিকিট কেটে নিতে পারবেন লাইন বাসের টিকিট কাটার নিয়ম অনুসারে।

আর পড়ুনঃ পিরিয়ডের যত দিন পর সহবাস, নামাজ,রোজা,কোরআর পড়া যায়

দেশ ট্রাভেলস পরিবহন অনলাইন টিকিট -  অনলাইনে বাসের টিকিট কাটার নিয়ম

দেশ ট্রাভেলস পরিবহন অনলাইন টিকিট কাটতে পারবেন সহজ অ্যাপস অথবা নির্দিষ্ট ব্রাউজারের মাধ্যমে কোম্পানির নির্দিষ্ট ওয়েবসাইট ঠিকানায় গিয়ে। সহজ অ্যাপস অথবা পরিবহনের নিজস্ব ওয়েবসাইটে প্রবেশ করে আপনার কাঙ্খিত ভ্রমণকালীন কাউন্টার এবং শেষ গন্তব্য স্থলের নাম, তারিখ, সিটের ধরন এসি বা নন এসি এরপরে সার্চ অপশন বাটনে ক্লিক করলেই আপনার মোবাইল অথবা পিসি স্কিন ওয়েব পেজ শো করবে। সেখান থেকে যে কয়টি টিকিট প্রয়োজন তা সিলেক্ট করে টিকিট কেটে নিতে পারবেন।

রয়েল কোচ পরিবহন অনলাইন টিকিট -  অনলাইনে বাসের টিকিট কাটার নিয়ম

রয়েল কোচ পরিবহন অনলাইন টিকিট কাটতে  পারবেন সহজ অ্যাপস অথবা রয়েল কোচ পরিবহনের নির্দিষ্ট ব্রাউজারের মাধ্যমে টিকিট কাটার জন্য ওয়েবসাইট ঠিকানায় গিয়ে। আপনার কাঙ্খিত ভ্রমণকালীন কাউন্টার এবং শেষ গন্তব্য স্থলের নাম, তারিখ, সিটের ধরন এসি বা নন এসি এরপরে সার্চ অপশন বাটনে ক্লিক করলেই আপনার মোবাইল অথবা পিসি স্কিন ওয়েব পেজ শো করবে। সেখান থেকে যে কয়টি টিকিট প্রয়োজন তা সিলেক্ট করে টিকিট কেটে নিতে পারবেন।

হানিফ পরিবহন অনলাইন টিকিট -  অনলাইনে বাসের টিকিট কাটার নিয়ম

হানিফ পরিবহন অনলাইন টিকিট কাটতে ঘরে বসে অথবা অফিস ডেস্ক বসেও খুব সহজে অ্যাপস অথবা হানিফ পরিবহনের নির্দিষ্ট ব্রাউজারের মাধ্যমে এই ওয়েবসাইট ঠিকানায় প্রবেশ করে। আপনার কাঙ্খিত ভ্রমণকালীন কাউন্টার এবং শেষ গন্তব্য স্থলের নাম, তারিখ, সিটের ধরন এসি বা নন এসি এরপরে সার্চ অপশন বাটনে ক্লিক করলেই আপনার মোবাইল অথবা পিসি স্কিন ওয়েব পেজ শো করবে। সেখান থেকে যে কয়টি টিকিট প্রয়োজন তা সিলেক্ট করে টিকিট কেটে নিতে পারবেন।

আরও পড়ুনঃ নতুন ভোটার তালিকা হালনাগাদ ২০২২- নতুন ভোটার হওয়ার সুযোগ

অনলাইনে বাসের টিকিট কাটার জন্য চার্জ কত টাকা ?

সোহাগ পরিবহন, গ্রীন লাইন পরিবহন, দেশ ট্রাভেলস পরিবহন, রয়েল কোচ পরিবহন, হানিফ পরিবহন অনলাইনে টিকিট আপনি যদি সহজ অ্যাপস অথবা সহজ ওয়েবসাইট এর মাধ্যমে কাটতে চান প্রতিটি সিটের বিপরীতে আপনাকে চার্জ দিতে হবে মাত্র ২০ টাকা থেকে ৫০ টাকার মধ্যে কারণ পরিবহন অনুযায়ী চার্জ ভিন্নতা রয়েছে। আপনার জীবনকে করে তুলতে পারবেন আরো সহজ ও নিরাপদ বেঁচে যাবে আপনার মূল্যবান সময় ও শ্রম। আপনি আর দেরি না করে অগ্রিম টিকিট অনলাইনের মাধ্যমে টিকিট কাটার নিয়ম অনুসরণ করে উপরিক্ত পরিবহনের ওয়েবসাইট অথবা সহজ অ্যাপসের  মাধ্যমে অনলাইনে টিকিট কাটুন। এতক্ষণ আলোচনা বুঝতে পারছেন আপনার মূল্যবান সময় ও শ্রম বাঁচিয়ে অনলাইনে বাসের টিকিট কাটা কি করে সম্ভব? আজকের পোস্টটির  মূল আলোচনা করেছি অনলাইনে অগ্রিম বাসের টিকিট কাটার নিয়ম। আমি আশা করি, আপনারা যারা পোস্টটি পড়েছেন নিশ্চয়ই বুঝতে পেরেছেন কিভাবে অনলাইনে বাসের টিকিট কাটতে হয়। আর দেরি কেন টিকিট ফুরিয়ে যাওয়ার আগেই আপনার কাঙ্খিত গন্তব্য স্থলের টিকিট ক্রয় করে নিন।আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়াবারকাতুহু, সবাইকে ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

কাজীআরিফুল ডট কমে নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url