OrdinaryITPostAd

ফাইভ জি কি | ফাইভ জি নতুন সব সম্ভাবনাকে নিয়ে এগিয়ে যাচ্ছে | FiveG network | 5G Phone | 5G in bangladesh| Huawei Global Mobile Broadband

২৫ অক্টোবর, কেন হু, হুয়াওয়ের ঘূর্ণায়মান চেয়ারম্যান, ব্যাংককে অনুষ্ঠিত ১৩ তম Huawei বা হুয়াওয়ের গ্লোবাল মোবাইল ব্রডব্যান্ড ফোরামে (এমবিবিএফ বা MBBF) উদ্বোধনী মূল বক্তব্য প্রদান করেন।

"5G বা ফাইভজি মোবাইল প্রযুক্তির পূর্ববর্তী প্রজন্মের তুলনায় দ্রুত অগ্রসর হচ্ছে," কেন হু শুরুতে মন্তব্য করেছিলেন। মাত্র তিন বছরে, নেটওয়ার্ক নির্মাণ, গ্রাহক সহায়তা এবং শিল্প ব্যবহারের ক্ষেত্রে অসাধারণ উন্নতি হয়েছে।

"5G বা ফাইভজি দ্রুত বৃদ্ধি পাচ্ছে, এবং আমাদের সকলের 5G-এর অগ্রগতিতে খুশি হওয়া উচিত," কেন হু অব্যাহত রেখেছিলেন। কিন্তু এর সর্বোচ্চ সুবিধা পেতে হলে আরও অনেক অনেক কিছু করতে হবে সেই সাথে দীর্ঘ প্রস্তুতি সাপাক্ষে সময় দিয়ে সহযোগিতা করার আহ্বান। 5G বা ফাইভজি নেটওয়ার্ক সম্পূর্ণরূপে ব্যবহার করতে হলে আমাদের অবশ্যই ক্লাউড এবং সিস্টেম ইন্টিগ্রেশনের মতো পরিষেবার স্পেকট্রামকে সহযোগিতা করতে হবে এবং প্রসারিত করতে হবে। একসাথে, আমরা 5G নেটওয়ার্ক, অ্যাপ এবং সামগ্রিকভাবে শিল্পের বৃদ্ধি ত্বরান্বিত করতে পারি।

অক্টোবর ২০২২ পর্যন্ত ২৩০ টিরও বেশি অপারেটর বাণিজ্যিকভাবে 5G বা ফাইভজি পরিষেবা অফার বা চালু করেছে । মোট ৭০ কোটিরও বেশি ব্যবহারকারীর জন্য, এই শিল্পে ৩ মিলিয়নেরও বেশি 5G বা ফাইভজি বেস স্টেশন স্থাপন করা হয়েছে। ক্যারিয়ারের দ্রুত বর্ধনশীল আয়ের ধারা বিটুবিতে 5G বা ফাইভজি ব্যবহার হবে বলে মনে করা হয়। 5G বা ফাইভজি দ্বারা প্রতিষ্ঠিত নতুন পরিষেবা, অ্যাপ্লিকেশন এবং ব্যবসায়িক মডেলগুলি এই শিল্পে সম্ভাবনা বৃদ্ধি করবে বলে অনুমান করা হচ্ছে৷

হুয়াওয়ের অস্থায়ী চেয়ারম্যান কেন হু বলেছেন: "এই সুযোগটি সবচেয়ে বেশি কাজে লাগাতে আমাদের অনেক কিছু করতে হবে।"

5G সম্পূর্ণরূপে ব্যবহার করার জন্য পরিষেবা উদ্ভাবন

এর উচ্চ ব্যান্ডউইথ এবং কম বিলম্বের কারণে, 5G-এর ক্লাউড এবং AI (কৃত্রিম বুদ্ধিমত্তা) একীকরণ গ্রাহক এবং ব্যবসার জন্য নতুন পরিষেবা খাত খুলে দেবে। একটি সুসজ্জিত সংগঠন নিশ্চিত করতে, ক্যারিয়াররা এক্সটেন্ডেড রিয়েলিটি (এক্সআর), ক্লাউড গেমিং, উন্নত গ্রাহক কল পরিষেবা এবং ডিজিটাল রূপান্তর সমাধানের মতো অত্যাধুনিক অভিজ্ঞতা অফার করতে সক্ষম হবে। এই সমস্যাগুলি নতুন বাজার বিভাগের বিকাশ, সংযোগ শিল্পের বাইরে চাকরির সম্ভাবনা এবং ক্লাউড কম্পিউটিং এবং সিস্টেম একীকরণে অগ্রগতি ত্বরান্বিত করবে।

শিল্প ডিজিটালাইজেশন বিশ্ব অর্থনীতির বিবর্তনের পরবর্তী পর্যায়। 5G ডিজিটাল রূপান্তরের পিছনে একটি প্রধান শক্তি হিসাবে সম্ভাব্য অ্যাপ্লিকেশনের পরিসরকে বিস্তৃত করবে। কিন্তু এই লক্ষ্যগুলোর অধিকাংশ পূরণের জন্য সবাইকে সহযোগিতা করতে হবে। কেন হুর মতে, আমরা যদি সহযোগিতা করি তাহলে 5G বা ফাইভজি নেটওয়ার্ক, অ্যাপস এবং সামগ্রিকভাবে শিল্পের বিকাশ ত্বরান্বিত হতে পারে।

গ্লোবাল মোবাইল ব্রডব্যান্ড ফোরাম ২০২২ হুয়াওয়ে জিএসএমএ এবং জিটিআই-এর মতো ব্যবসায়িক সহযোগীদের সাথে সমন্বয় করে রেখেছিল। বার্ষিক ফোরামটি মোবাইল নেটওয়ার্ক প্রদানকারী, ব্যবসায়িক নির্বাহী এবং ইকোসিস্টেম প্লেয়ারদের 5G-এর বাণিজ্যিক কার্যকারিতা এবং সবুজ ও বুদ্ধিমান পদ্ধতিতে এর বিকাশের মতো গুরুত্বপূর্ণ বিষয়গুলি সম্পর্কে কথা বলার জন্য একত্রিত করে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

কাজীআরিফুল ডট কমে নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url