OrdinaryITPostAd

জুম্মার দিনে গুরুত্বপূর্ণ পাঁচটি আমল

প্রত্যেক বৃহস্পতিবার আসলেই সন্ধ্যার পরের থেকে শুক্রবার শুরু হয়ে যায়। আমাদের সুন্দর জীবন ব্যবস্থায় নানারকম ত্রুটি-বিচ্যুতি হয় আমি সেটাকে কালেকশন করার চেষ্টা করব কিন্তু শুক্রবার ফজরের নামাজ পরে থেকে শুরু। ইনশাআল্লাহ। সূরা কাহাফ তেলায়ত করতে বা কোরআন পড়তে পারেন না তার জন্য অনুরোধ করা হল সে অডিও শুনবে। আর কুরআন পড়তে পারে সে সূরা কাহফ পড়বে বিশেষ করে সূরা কাহফের প্রথম দশ আয়াত মুখস্থ করবে। সূরা কাহফের তেলায়ত কারী ব্যক্তি কেয়ামত ভয়াবহ অবস্থা থেকে সুরক্ষিত থাকবে। কেয়ামত এমন ভয়াবহ অন্ধকার হবে যে দুনিয়ার অন্ধকার সাথে তুলনায় কিছু নয় সেই ভয়াবহ অন্ধকারে কিছু আমল আছে যে আমাদেরকে রক্ষা করবে তারমধ্যে অন্যতম হচ্ছে সূরা কাহফের তেলায়ত কারীগণ।
জুম্মার দিনে গুরুত্বপূর্ণ পাঁচটি আমল
সূরা কাহাফের প্রথম দশ টাকার লাভ দুনিয়াতে যত ফজিলত পূর্ণ আমল আছে এর মধ্যে সবচেয়ে বেশি ফজিলত পূর্ণ আমলগুলো মধ্যে অন্যতম। তাই আমাদের প্রথম টার্গেট করতে হবে ফজর সালাত জামাতের সহিত আদায় করা। এরপর সূরা কাহফ তেলায়ত, উত্তম রুপে গোসল করা, দূরুদ শরীফ বেশি বেশি পাঠকরা। তাই ভাইয়েরা আমরা যেকাজটি করবো সবার আগে ঘুম থেকে উঠে ফজরের আদায়, দূরুদ শরীফ পাঠ, উত্তমরূপে গোসল করে মসজিদে আগে আগে গিয়ে সামনাসামনি কোনোরকম কথাবার্তা ও কাজ না করে মসজিদের ইমামের কাছাকাছি গিয়ে বসা। আমরা সকলের চেষ্টা করবো উত্তমরূপে গোসল করে পাঁয়ে হেটে মসজিদে জুম্মার সালাতের উদ্দেশ্য রওনা দিবো। আর প্রতি কদম কদম এর বিনিময়ে আল্লাহ রব্বুল আলামীন আপনার আমার একাউন্টে তার আমলনামায় কবুল হওয়া তাহাজ্জুদ নামাজ পড়লে এবং সারাবছর কবুল হওয়া নফল রোযা ও নফল সালাতের সওয়াব দান করবেন।

শুক্রবার একটা সময় একটা সময় কোন দোয়া করলে আল্লাহ কবুল হয় রাসূল সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম নির্দিষ্ট সময় বলে যায়নি। তবে বিষয়ে মুহাদ্দিসগনের হাদিস বিশ্লেষকগণ পন্ডিত ওলামায়ে কেরামগণ হাদিসের বিভিন্ন আকার-ইঙ্গিত কি গবেষণা করে এনালাইসিস করে একেক জন একেক সময়ে কথা বলেছেন তবে বেশিরভাগ বেশিরভাগ ওলামা একরাম বেশিরভাগ আপনার ইসলামিক স্কলার করে বক্তব্য এই সময়টা হল জুমার দিনের শেষে আসর ওয়াক্ত থেকে মাগরিব আগ পর্যন্ত।

আল্লাহর আমাদেরকে সবার এই আমলের দিকে মনোনিবেশ করার তৌফিক দান করে দিক। আমিন।কিন্তু আমি তোমার জন্য বিশেষ দলের শুক্রবারে পাঁচটি আমলতো করার চেষ্টা করবো বেশি বেশি দোয়া প্রার্থনা করবো।

আমরা প্রয়োজনে বাসায় গিয়ে একটা কাগজে লিখে ফেলবো যাতে করে সবসময়ই নজরে চলে আসে। আমরা নিজে আমল করবো পরিবারের সকলের আমল করার জন্য অনুরোধ করবো। পবিত্র জুম্মার গুরুত্বপূর্ণ পাঁচটি আমলের পাশাপাশি বেশি বেশি দোয়া প্রার্থনা করবো। এই পোস্ট টি পছন্দসই হয় আপনার তাহলে আপনার অন্য বন্ধুদের মাঝে শেয়ার করুন সেই শেয়ার করতে পারে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

কাজীআরিফুল ডট কমে নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url