OrdinaryITPostAd

দিনে কতবার স্মার্টফোন চার্জ দেওয়া ভালো?

স্মার্টফোন অতিরিক্ত নির্ভরতা এবং ব্যাটারি যত্ন

স্মার্টফোনগুলি আমাদের দৈনন্দিন জীবনের জন্য অপরিহার্য হয়ে উঠেছে, সামাজিক মিডিয়া এবং যোগাযোগ থেকে বিনোদন এবং উত্পাদনশীলতা সবকিছুর জন্য সরঞ্জাম হিসাবে ব্যবহার করেন। করছে। যাইহোক, এই স্মার্টফোন ব্যবহার আমাদের দৈনন্দিন ব্যবহার অন্যতম ডিভাইসে পরিনত হয়েছে, যার ফলে বা বিশেষ করে তাদের ব্যাটারিতে চাপ সৃষ্টি করতে পারে।
Smartphone over-reliance and battery care
সর্বোত্তম ব্যাটারি স্বাস্থ্য নিশ্চিত করতে, আপনার স্মার্টফোনকে ১০০% চার্জ করা এড়িয়ে চলুন। পরিবর্তে, এটিকে ২০% এবং ৮০% এর মধ্যে চার্জ করার লক্ষ্য রাখুন। ০% থেকে চার্জ করা অত্যধিক তাপ সৃষ্টি করতে পারে, যখন ৮০% এর বেশি চার্জ করা দ্রুত চার্জিংয়ের কার্যকারিতা হ্রাস করতে পারে। উপরন্তু, একটি শীতল, শুষ্ক জায়গায় আপনার ফোন সংরক্ষণ করা ক্ষতি প্রতিরোধ করতে সাহায্য করতে পারে।

আদর্শ চার্জিং ফ্রিকোয়েন্সি আপনার ব্যবহারের নিদর্শন উপর নির্ভর করে. যদিও সাধারণত দিনে অন্তত দুবার আপনার ফোন চার্জ করার পরামর্শ দেওয়া হয়, অতিরিক্ত চার্জ করা ক্ষতিকর হতে পারে। ভাল ব্যাটারি স্বাস্থ্য বজায় রাখতে, ২০-৮০ নিয়ম মেনে চলুন এবং অতিরিক্ত চার্জিং চক্র এড়িয়ে চলুন। এটি আপনার স্মার্টফোনের ব্যাটারির আয়ু বাড়াতে সাহায্য করবে।

বি:দ্র: আমি কখনো দেখেনি মোবাইল কোম্পানিগুলো স্মার্টফোন রিলিজ করার সময় ফোনের ব্যাটারি যত্ন কতক্ষণ নিতে হবে, কত চার্জ কম বা বেশি থাকলে ফোন চার্জে বসাতে হবে। আমি ফোন চার্জের ক্ষেত্রে কখনো উপরিক্ত নিয়ম ফলো করি না। আমার মনে যখন চাই তখন চার্জে বসিয়ে দেয়।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

কাজীআরিফুল ডট কমে নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url